সংবাদ শিরোনাম

উম্মতের প্রতি প্রিয় নবীর অগাধ ভালোবাসাফেব্রুয়ারিতে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠানবঙ্গবন্ধু সেতু এলাকায় ৩০ কিলোমিটারের যানজটগাজীপুর ডিবি পুলিশের অভিযানে ১৫০১ পিস ফেনসিডিল উদ্ধার, গ্রেফতার-২কক্সবাজার দুই উপজেলায় পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়মবেলকুচিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেস ব্রিফিংদম্পত্তির অন্তরঙ্গ ভিডিও ধারণ করতে গিয়ে জেলহাজতে ছাত্রলীগ সম্পাদকপদ্মা নদীতে ভ্রমণতরীর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসবকিছু ছবি তুলে ফেসবুকে দিতে হয় না : আজহারীজামালপুরে ট্রেনের ধাক্কায় হাসপাতাল ওয়ার্ড বয়ের মৃত্যু

  • আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

কাশ্মীরে শান্তির জন্য মমতার প্রার্থনা

◷ ১:৪৩ অপরাহ্ন ৷ সোমবার, আগস্ট ১৯, ২০১৯ আন্তর্জাতিক
image 83514 1566198735

আন্তর্জাতিক ডেস্ক- আজ বিশ্ব মানবিকতা দিবস। আর এই বিশেষ দিনে কাশ্মীর প্রসঙ্গেই টুইট করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার টুইট করে তিনি লেখেন, ‘কাশ্মীরের শান্তির জন্য প্রার্থনা করি। মানবাধিকার রক্ষা হৃদয়ের খুব কাছের বিষয়। ১৯৯৫ সালেও সরব হয়েছিলাম। মানবাধিকার রক্ষা ও লকআপে মৃত্যুর প্রতিবাদ করেছে। ২১ দিন রাস্তায় নেমে আন্দোলন করেছি।’

এর আগে শুক্রবার টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেছেন, বন্দুক দিয়ে কোনো সমস্যার সমাধান হয়না। সমস্যার সমাধান ইনসানিয়াত, জামহুরিয়াত ও কাশ্মীরীয়াত এই তিনটি নীতি দ্বারা সম্ভব।

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই টুইট থেকে কার্যত স্পষ্ট, কাশ্মীরে ৩৭০ ধারা লোপ ও বর্তমান পরিস্থিতির প্রেক্ষিতে মোদি সরকারকে সুকৌশলে তোপ দেগেছেন তিনি।

প্রসঙ্গত, এখনও থমথমে কাশ্মীর। রাস্তায় যানবাহন চলাচল শুরু হয়েছে আগেই, হাতেগোনা কিছু দোকানও খুলেছিল শনিবার। তবে রবিবার শ্রীনগর ছিল একেবারেই বনধের চেহারা। সংবাদমাধ্যম সূত্র খবর, বাইকে চড়ে দোকানদারদের ব্যবসা বন্ধ রাখাতে কথা বলে বেড়াচ্ছে কিছু যুবক। তবে সোমবার কাশ্মীর জেলায় খুলবে ১৯০ প্রাথমিক বিদ্যালয়। জানিয়েছেন কাশ্মীরের মুখ্যসচিব(পরিকল্পনা ও উন্নয়ন) রোহিত কানসল। এর পাশাপাশি বিভিন্ন ধরনের বিধিনিষেধও শিথিল করা হবে।

উল্লেখ্য, শনিবার কাশ্মীরের ৩৫ থানায় বিধিনিষেধ শিথিল করা হয়। রবিবার তা বাড়িয়ে করা হয় ৫০। এতে কোনও জায়গা থেকে কোনও অপ্রীতিকর কোনও ঘটনা ঘটেনি বলে দাবি করেন কানসল।