সংবাদ শিরোনাম
  • আজ ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

টি-টোয়েন্টিতে সাকিবের নতুন দুই রেকর্ড

১১:১৫ অপরাহ্ণ | শনিবার, সেপ্টেম্বর ২১, ২০১৯ খেলা
SAKIB

স্পোর্টস আপডেট ডেস্কঃ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালের আগে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ। নিয়ম রক্ষার ম্যাচটিতে আফগানিস্তানের বিপক্ষে ৬ বল হাতে রেখে ৪ উইকেটের জয় তুলে নিয়েছে টাইগাররা।

৪৫ বলে ৮টি চার ও এক ছক্কায় ৭০ রানের লড়াকু এক ইনিংস খেলে বাংলাদেশকে জয় এনে দেন সাকিব। ম্যাচজয়ী এ ইনিংস খেলার মধ্যে দিয়ে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে দুটি রেকর্ড গড়েছেন সাকিব।

শনিবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ব্যাটিংয়ে নামার আগে দেড় হাজার রানের মাইলফলক স্পর্শ করতে সাকিবের প্রয়োজন ছিল মাত্র ৩ রান। এদিন তিনি সংগ্রহ করেন ৭০ রান। এই রান সংগ্রহের মধ্য দিয় টি-টোয়েন্টিতে ১৫০০ রান সংগ্রহের মাইলফলক স্পর্শ করলেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

সাকিবের আগে দেশসেরা ওপেনার তামিম ইকবাল এই রেকর্ড গড়েছেন। বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে দ্বিতীয় আর বিশ্বের ২৬তম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৫০০ রান সংগ্রহ করেছেন সাকিব।

শুধু তাই নয়! চলমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের আগের তিন খেলায় ব্যর্থ সাকিব এদিন বল হাতেও সাফল্য পান। ৪ ওভারে ২৪ রান দিয়ে ১ উইকেট শিকার করেন। আর এক উইকেট শিকারের মধ্য দিয়ে টি-টোয়েন্টিতে চতুর্থ বোলার হিসেবে ৩৫০ উইকেট শিকারের কীর্তিও গড়েন সাকিব।