সংবাদ শিরোনাম

ওয়াজে কোরআন-হাদিসের রেফারেন্স বাধ্যতামূলক চেয়ে লিগ্যাল নোটিশ ত্রিশালে সাব্বিরকে সহয়তার হাত বাড়াল রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনআড়াইহাজারে ১২ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার,  চালক ও হেলপার আটকভূঞাপুরে খানাখন্দে ভরা ৮০০ মিটার সড়ক, দুর্ভোগে কয়েক গ্রামের লাখো মানুষকোটালীপাড়ায় ফের অগ্নিকান্ড, ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাইজামালপুরে পৃথক দুর্ঘটনায় দুইজন নিহত টাঙ্গাইলে বাসের ধাক্কায় মাইক্রোবাসের ৮ যাত্রী আহতইশরাকের খালাসের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করল দুদকভারত কিছু ভ্যাকসিন বাংলাদেশকে উপহার দেবে : স্বাস্থ্যমন্ত্রীওয়ালটন ল্যাপটপ কিনে ১০০% ক্যাশব্যাক পেলেন ফ্রিল্যান্সার নাজমুল

  • আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নাব্যতা সংকট: ১১ ঘন্টা পর চালু হলো শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরী চলাচল

◷ ৭:৩০ অপরাহ্ন ৷ শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০১৯ ঢাকা
Monshigonj

মোঃ রুবেল ইসলাম তাহমিদ মাওয়া  (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ পদ্মানদীতে স্রোতের গতি বৃদ্ধি ও নব্যতা সঙ্কটের কারনে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরী ১১ঘন্টা ফেরী চলাচল বন্ধ রাখা হয়। এতে ঘাট এলাকায় যাত্রীদের দুর্ভোগে পরতে হয়েছে চরমে।

আজ শনিবার রাত সাড়ে ৩ টা থেকে ফেরী চলাচল বন্ধ করেদেয় বিআইডব্লিউটিসি কতৃপক্ষ। দুপুরে শিমুলিয়া ঘাটে ২ শতাধিক ছোটগাড়ি ও ২ শতাধিক ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে। দুপুর আড়াই টার দিকে ফেরী চলাচল শুরু হয়।

বিআইডব্লিউটিসির মেরিন অফিসার  আহম্মেদ আলি বলেন গত ১০/১২ দিন যাবত স্রোতের চাপে ও নাব্যতা সঙ্কটের কারনে ফেরী চলাচল ব্যহত হচ্ছে। ১৭টি ফেরীর মধ্যে ৮/ ১০ টি ফেরী দিয়ে যানবাহন পারাপার করা হয়েছিল এ কয়দিন । বর্তমানে চ্যানেলের ঘুখে ফেরী প্রবেশ করলে স্্েরাতের চাপে ঘুরে যায় ফেরী এতে চালক ও মাষ্টাররা পড়েন বিপাকে, আবার বালু জমে যাওয়ায় কোথাও কোথাও আটকে যায় ফেরী গুলো। লৌহজং টানিং পয়েন্টে গত রাতে ও কয়েক ঘন্টা ২টি  ড্রাম্প ফেরী সহ ডুবোচরে মোট ৪টি ফেরী আটকা পরেছিল।

বিআইডব্লিউটিসি মাওয়া উপ-মহাব্যবস্থাপক নাছির মোহাম্মদ চৌধুরী জানান, নদীতে রোলিং বেশি ও পলি পরে নব্যতা সঙ্কটের সৃষ্টি হয়েছে। আজ রাত সাড়ে ৩ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত দুর্ঘটনা এড়াতে সকল ফেরী বন্ধ করে দেওয়া হয়। আমাদের মেরিন বিভাগ বিআইডব্লিউটিএ’র সাথে যোগাযোগ চালাচ্ছে। বিআইডব্লিউটিএ ড্রেজিং করে দিলে ফেরী গুলো পুর্বেরনেয় চালু করা সম্ভব হবে।