সংবাদ শিরোনাম

জমি সংক্রান্ত বিরোধে ভাইয়ের হাতে বোন খুন!টাঙ্গাইলে রাতের অন্ধকারে অতর্কিত হামলায় কলেজ ছাত্র নিহতফেনীর সোনাগাজী পৌর মেয়রের জমির শ্রেনী পরিবর্তন করে রাজস্ব ফাঁকি‘ভারতে যারাই ক্ষমতায় এসেছে, তারাই মুসলমানদেরকে শিক্ষা থেকে দূরে রেখেছে’দাপুটে জয়ে সিরিজ শুরু বাংলাদেশেরসাজার বদলে আদালত থেকে দেয়া হলো বই, ১০ শর্তে মুক্তি পেলো ৪৯ শিশুকুয়াকাটায় সৈকতে ডিগবাজি দিতে গিয়ে পর্যটকের মৃত্যুঠাকুরগাঁওয়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডশাহজাদপুরে বসতবাড়িতে চোরাই তেলের অবৈধ গোডাউনে ভয়াবহ আগুন, ৩ জন দগ্ধটাঙ্গাইলে ৫ম শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে যুবক গ্রেফতার

  • আজ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

‘কলকাতার বাবুদের দিন শেষ’- পরিকল্পনামন্ত্রী

◷ ৮:৪৭ অপরাহ্ন ৷ সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০১৯ জাতীয়
manna

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাঙালি জাতির প্রতিনিধি হিসেবে কলকাতা বা অন্য অঞ্চলে বসবাসরত বাঙালিদের দিন শেষ। সোমবার (৩০ সেপ্টেম্বর) ‘জাতীয় ব্র্যান্ডিং-এর গুরুত্ব’ শীর্ষক এক সেমিনারে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী বলেন, বিগত প্রায় দশ বছরে বাংলাদেশ অনেক উন্নতি করেছে। সার্বিকভাবে বাংলাদেশীরা আগের যে কোনো সময়ের থেকে ভালো আছে। বিশ্বে ৩০ কোটি বাঙালি, এর মধ্যে ১৮ কোটিই বাংলাদেশের। কলকাতার বাবুদের দিন শেষ। পৃথিবীর বুকে বাঙালিদের এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব এখন আমাদের। এর নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাঙালি জাতির পতাকা এখন আমাদের হাতে।

পরিকল্পনামন্ত্রী বলেন, সফলতা অর্জনের চেয়ে কঠিন তা ধরে রাখা। যদি আমরা আবারও আত্মঘাতী না হই, ইতিহাস নিয়ে অহেতুক বিতর্কে জড়িয়ে না পড়ি, নিজেদের মধ্যে বিভেদ না করি তাহলে আমাদের সামনে শুধুই উন্নতি আর উন্নতি। আমাদেরকে পেছনে নেবার মত কিছু নেই। কারণ মিয়ানমার আর রোহিঙ্গা সমস্যা ছাড়া আমাদের আশেপাশে আর কোনো সমস্যা নেই।

অনুষ্ঠানে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, বাংলাদেশ তৈরি পোশাক খাতে বিশ্বে দ্বিতীয়। সামরিক খাতে ১১ ধাপ উন্নতি করেছে। এছাড়াও ওষুধ, প্লাস্টিক, শিপিং, আইসিটিসহ বিভিন্ন খাতে আমাদের উন্নতি হচ্ছে। এর মাধ্যমে বৈশ্বিকভাবে আমাদের পরিচিতি তৈরি হচ্ছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকায় নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভেইরা, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, চিত্রনায়ক ফেরদৌস প্রমুখ। সেমিনারের সভাপতিত্ব করেন বিএফএফ সভাপতি মাসুদ এ খান।