• আজ ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

বুয়েটের শেরে বাংলা হলের প্রভোস্টের পদত্যাগ

৫:০৬ অপরাহ্ণ | বুধবার, অক্টোবর ৯, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে ও বিচার দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলের প্রভোস্ট জাফর ইকবাল খান।

বুধবার তিনি পদত্যাগপত্র জমা দেন বলে নিশ্চিত করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক বুয়েটের কয়েকজন শিক্ষক। তারা জানান, অধ্যাপক জাফর ইকবাল খান তিন জায়গায় পদত্যাগপত্র জমা দিয়েছেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের ১০ দফা দাবির অন্যতম ছিল ১১ অক্টোবরের মধ্যে শেরেবাংলা হলের প্রভোস্টকে প্রত্যাহার করা। শিক্ষার্থীদের বেঁধে দেওয়া সময়সীমার আগেই পদ থেকে সরে দাঁড়ালেন জাফর ইকবাল খান।

এদিকে আজ বুধবার বুয়েটের শহীদ মিনারের পাশের রাস্তায় বিক্ষোভরত শিক্ষার্থীদের মাঝে এসে বুয়েট শিক্ষক সমিতির সভাপতি এ কে এম মাসুদ জানান, বর্তমান পরিস্থিতিতে বুয়েটে বিভিন্ন প্রশাসনিক কাজের পরিস্থিতি নেই। এখন যে ভর্তি পরীক্ষা হওয়ার কথা রয়েছে, তা স্থগিত করা হবে, না পরীক্ষা হবে, সে সিদ্ধান্ত একাডেমিক কাউন্সিলের বৈঠকে বসে নেবেন তাঁরা।

এর আগে শিক্ষক সমিতির এক জরুরি সভায় বিদ্যমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। সেই আলোচনার সিদ্ধান্তগুলো জানান তিনি।

এ সময় এ কে এম মাসুদ বলেন, আবরার ফাহাদ (২১) হত্যার ঘটনায় বুয়েট উপাচার্যের অদক্ষতা ও নির্লিপ্ততায় তাঁর পদত্যাগ দাবি করছে শিক্ষক সমিতি। তিনি বলেন, উপাচার্য যদি পদত্যাগ না করেন, তাহলে সরকারের কাছে দাবি, তাঁকে যেন অপসারণ করা হয়।

Skip to toolbar