সংবাদ শিরোনাম

আ.লীগকে জেতাতে উঠেপড়ে লেগেছে প্রশাসন: ডা. শাহাদাতশাবিতে সুমন হত্যা: ছাত্রলীগের ২৮ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিটচুয়াডাঙ্গায় টাকা আত্মসাত মামলায় ইউপি চেয়ারম্যানের দু’বছরের জেল, ১০ লাখ টাকা অর্থদন্ডভোটারের দেখা নেই; কেন্দ্রের বাইরে দলীয় নেতাকর্মীর জটলাচট্টগ্রামে ভোট শুরু দুই ঘন্টার মাথায় দুই খুনঈশ্বরগঞ্জে মেয়র প্রার্থীসহ আ’লীগের তিন নেতা বহিস্কারকক্সবাজারে হোটেল জোনে চিকিৎসাসেবার আড়ালে জমজমাট ‘মাদক ব্যবসা’!এজেন্টদের মারধর, দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষবিএনপির পোলিং এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেয়া হচ্ছে না : ডা. শাহাদাতভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন কমলা হ্যারিস

  • আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

সিরিয়ার উত্তরাঞ্চলে তুরস্কের অভিযানে নিহত আট

◷ ৬:০২ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, অক্টোবর ১০, ২০১৯ আন্তর্জাতিক
ytt

আন্তর্জাতিক ডেস্কঃ সিরিয়ার উত্তরাঞ্চলে তুরস্কের সামরিক অভিযানে কমপক্ষে আটজন নিহত এবং কয়েক ডজন মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছে সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সেস (এসডিএফ)। খবর যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএনের।

এসডিএফ অপারেশন সেন্টার বুধবার টুইট বার্তায় জানায়, এই অভিযানে তিন যোদ্ধা এবং পাঁচ বেসামরিক নাগরিক শহিদ হয়েছেন। এছাড়া সিরিয়ার উত্তরাঞ্চলীয় শহরগুলোতে তুরস্কের বোমাবর্ষণে কয়েক ডজন মানুষ আহত হয়েছেন।

এর আগে তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, সিরিয়ার ১৮১টি লক্ষ্যবস্তুতে হামলা করেছে তুরস্কের সশস্ত্র বাহিনী। ট্রাম্প প্রশাসন অঞ্চলটি থেকে যুক্তরাষ্ট্রের সৈন্যদের সরিয়ে নেয়ার ঘোষণা দেয়ার একদিন পরই পিস স্প্রিং অপারেশন নামের এই অভিযান শুরু করে তুরস্ক।

দেশটির প্রেসিডেন্ট রেচেপ তাইয়িপ এরদোয়ান টুইটারে বুধবার বিকেলে এই অভিযান শুরুর কথা জানিয়ে বলেন, তুরস্কের লক্ষ্য হলো দক্ষিণ সীমান্তের সন্ত্রাসীদের নির্মূল করে শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনা। সিরিয়ার আঞ্চলিক অখণ্ডতা এবং মানুষকে সন্ত্রাসীদের থেকে রক্ষা করবে তুরস্ক।

এই অভিযানের বিষয়ে তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় বৃহস্পতিবার টুইট বার্তায় জানায়, স্থলপথে ও আকাশপথে পরিচালিত পিস স্প্রিং অপারেশন সফল হয়েছে। এই অভিযান সফলভাবেই অব্যাহত আছে বলেও উল্লেখ করে মন্ত্রণালয়টি।

সময়ের কণ্ঠস্বর/ফয়সাল