🕓 সংবাদ শিরোনাম

রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যুশাহজাদপুরে একটি সেতুর অভাবে ঘুরে যেতে হয় ১০ কিলোমিটারস্কুল কলেজে ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ দেখাতে নির্দেশচাঁদাবাজির মামলায় গ্রেপ্তার ঢাবি ছাত্রলীগ নেতা বহিষ্কারসরকারি গুদামে খাদ্যশস্য মজুদ আছে ১৬.৬৯ লাখ মেট্রিক টনসেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশ

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

সিরিয়ার উত্তরাঞ্চলে তুরস্কের অভিযানে নিহত আট


❏ বৃহস্পতিবার, অক্টোবর ১০, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ সিরিয়ার উত্তরাঞ্চলে তুরস্কের সামরিক অভিযানে কমপক্ষে আটজন নিহত এবং কয়েক ডজন মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছে সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সেস (এসডিএফ)। খবর যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএনের।

এসডিএফ অপারেশন সেন্টার বুধবার টুইট বার্তায় জানায়, এই অভিযানে তিন যোদ্ধা এবং পাঁচ বেসামরিক নাগরিক শহিদ হয়েছেন। এছাড়া সিরিয়ার উত্তরাঞ্চলীয় শহরগুলোতে তুরস্কের বোমাবর্ষণে কয়েক ডজন মানুষ আহত হয়েছেন।

এর আগে তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, সিরিয়ার ১৮১টি লক্ষ্যবস্তুতে হামলা করেছে তুরস্কের সশস্ত্র বাহিনী। ট্রাম্প প্রশাসন অঞ্চলটি থেকে যুক্তরাষ্ট্রের সৈন্যদের সরিয়ে নেয়ার ঘোষণা দেয়ার একদিন পরই পিস স্প্রিং অপারেশন নামের এই অভিযান শুরু করে তুরস্ক।

দেশটির প্রেসিডেন্ট রেচেপ তাইয়িপ এরদোয়ান টুইটারে বুধবার বিকেলে এই অভিযান শুরুর কথা জানিয়ে বলেন, তুরস্কের লক্ষ্য হলো দক্ষিণ সীমান্তের সন্ত্রাসীদের নির্মূল করে শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনা। সিরিয়ার আঞ্চলিক অখণ্ডতা এবং মানুষকে সন্ত্রাসীদের থেকে রক্ষা করবে তুরস্ক।

এই অভিযানের বিষয়ে তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় বৃহস্পতিবার টুইট বার্তায় জানায়, স্থলপথে ও আকাশপথে পরিচালিত পিস স্প্রিং অপারেশন সফল হয়েছে। এই অভিযান সফলভাবেই অব্যাহত আছে বলেও উল্লেখ করে মন্ত্রণালয়টি।

সময়ের কণ্ঠস্বর/ফয়সাল

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন