শরীয়তপুরে পদ্মা-মেঘনায় ইলিশ রক্ষা অভিযানে ১শ ৪২ জনকে কারাদণ্ড

৮:০৭ অপরাহ্ণ | মঙ্গলবার, অক্টোবর ১৫, ২০১৯ ঢাকা
karaar

স্টাফ রিপোর্টার, শরীয়তপুর: শরীয়তপুরের নড়িয়া, জাজিরা, ভেদরগঞ্জ, ও গোসাইরহাট উপজেলায় পদ্মা নদীতে ইলিশের প্রজনন মৌসূমে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ আহরণ এবং ক্রয় বিক্রয়ের অপরাধে ১শ ৪৭ জন জেলেকে গ্রেফতার করা হ‌য়ে‌ছে।

পুলিশ, মৎস্য বিভাগ ও ভ্রাম্যমান আদালতের যৌথ অভিযানে গত ১২ ঘন্টায় তা‌দের অাটক করা হয়। এসময় ২ লাখ মিটার কারেন্ট জাল ও দেড় হাজার কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে।

শরীয়তপুরের নড়িয়া উপজেলার পদ্মানদীর বিভিন্ন পয়েন্টে নির্বাহী মেজিষ্ট্রেট কাফি বিন আনোয়ার ও মৎস্য কর্মকর্তাদের নেতৃত্বে পুলিশ গত ১২ ঘন্টা পদ্মা নদী‌তে টানা অভিযান চালায়। এ সময় মাছ ধরার অপরাধে ৬০ জন এবং মাছ ক্রয়ের জন্য যাওয়া ৫ জনকে গ্রেফতার করা হয়। তা‌দের‌কে ভ্রাম্যমান আদালতের মাধ্য‌মে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হ‌য়ে‌ছে।

এদিকে পৃথক ভাবে নির্বাহী মেজিষ্ট্রেট মাহাবুবুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা বিস্বজিৎ বৈরাগীর নেতৃত্বে অা‌রেক‌টি পুলিশি অভিযানে অারও ৬৫ জনকে আটক করা হয়। পরে তা‌দের‌ ভ্রাম্যমান আদালতের মাধ্য‌মে অাটককৃত ৬০ জনকে ১ বছরের কারাদন্ড প্রদান করা হ‌য়ে‌ছে।

এসময় বয়স কম থাকায় ৫ জনকে ৫ হাজার টাকা করে অর্থদন্ড দিয়ে ছেড়ে দেয়া হয়। অন্যদিকে, ভেদরগঞ্জে ১৩ জন এবং গোসাইরহাটে ৪ জনকে ১ বছরের করে কারাদন্ড প্রদান করা হয়ে‌ছে।

Loading...