আন্দোলনের মধ্যেই ইমরানকে সমর্থনের ঘোষণা পাক সেনাবাহিনীর

১২:০১ অপরাহ্ণ | রবিবার, নভেম্বর ৩, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ চাচ্ছে বিরোধীরা। এ কারণে রবিবার পর্যন্ত বর্তমান প্রধানমন্ত্রীকে আল্টিমেটামও দিয়েছে তারা। কিন্তু ইমরান খান তাদের আল্টিমেটামকে উড়িয়ে দিয়েছেন। জানিয়েছেন, তিনি পদত্যাগ করবেন না।

পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানায়, উদ্ভূত সমস্যা সমাধানে ইমরান খান প্রশাসন ও বিরোধীদের মধ্যে বিষয়টি নিয়ে আলোচনা করছে গভার্নমেন্টস কমিটি। আর তাদের কাছেই ইমরান তার সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

এদিকে এই আন্দোলনের মধ্যেই ইমরানকে সমর্থনের ঘোষণা দিয়েছে পাকিস্তানের শক্তিশালী সামরিকবাহিনী। বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, তারা নির্বাচিত সরকার এবং দেশের সংবিধানকে সমর্থন করে।

ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স এক প্রতিবেদনে জানায়, ইমরান খানের পদত্যাগের জন্য রাস্তায় নেমে এসেছে হাজার হাজার আন্দোলনকারী। কিন্তু এর মধ্যেই ইমরানের পাশে থাকার ঘোষণা দিয়েছে দেশটির শক্তিশালী সামরিকবাহিনী।

এ সম্পর্কে শুক্রবার এক টেলিভিশন সাক্ষাৎকারে পাকিস্তান সামরিকবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর বলেন, আমরা আইন এবং সংবিধানে বিশ্বাস করি। আমাদের সমর্থন থাকবে গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের প্রতি, কোনো দলের প্রতি নয়।

উল্লেখ্য, নির্বাচনে কারচুপি করে ক্ষমতায় আসার অভিযোগে ইমরান খানকে অপসারণের দাবিতে জমিয়ত উলামা-ই-ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান এই বিক্ষোভের ডাক দিয়েছেন।

Loading...