শেখ হাসিনাকে ৫০ পদের খাবার খাওয়াবেন সৌরভ

৭:১৪ অপরাহ্ণ | বুধবার, নভেম্বর ৬, ২০১৯ আলোচিত
Hasina-Ganguli

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ২২ নভেম্বর প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামবে বাংলাদেশ ও ভারত। কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত এ ম্যাচে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য ৫০ পদের রাজকীয় মধ্যাহ্নভোজের আয়োজন করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড(বিসিসিআই)। তবে মধ্যাহ্নভোজের চূড়ান্ত মেন্যু ঠিক করবেন বিসিসিআইয়ের নতুন সভাপতি ও সিএবির সাবেক প্রধান সৌরভ গাঙ্গুলি।

শুধু হাসিনা নন, ভারত-বাংলাদেশের ঐতিহাসিক লড়াই প্রত্যক্ষ করার আমন্ত্রণ পেয়েছেন কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়সহ জীবিত প্রায় সব ভারতীয় অধিনায়ক। প্রথম টেস্ট খেলা টাইগার ক্রিকেটাররাও সেখানে উপস্থিত থাকবেন। ম্যাচ উপভোগ করতে পারেন পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও।

ভারতীয় গণমাধ্যম এই সময়ের প্রতিবেদনে বলা হয়েছে, মধ্যাহ্নভোজের এই মেন্যুতে গঙ্গার ইলিশ, পাবদা সর্ষে, ভেটকি পাতুরি, ডাব চিংড়ি- মাছের এই পদগুলো ছাড়াও দুই বাংলার প্রথামাফিক সবরকম জনপ্রিয় পদই থাকবে অতিথি আপ্যায়নে। যার মধ্যে থাকছে শুক্তো, আলু পোস্ত, ফুলকপির রোস্ট, ছানার ডালনাসহ অন্তত ৫০’র বেশি পদ।

এছাড়া ভাত, রুটি, পোলাও, পায়েস, চাটনির মতো পদগুলি তো থাকছেই। যেসব অতিথির মাছ পছন্দ নয়, তাদের জন্য থাকছে মুরগি ও খাসির হরেকরকম পদ। এরই মধ্যে এ নিয়ে শহরের এক পাঁচতারকা হোটেলের সঙ্গে প্রাথমিক আলোচনা সেরে ফেলেছেন সিএবি কর্তারা। ফাইনাল মেন্যু ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর সঙ্গে কথা বলে চূড়ান্ত হওয়ার কথা।

Loading...