বাদলের প্রথম জানাজা সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণপ্লাজায়

৯:০৮ পূর্বাহ্ণ | শনিবার, নভেম্বর ৯, ২০১৯ স্পট লাইট
Badal

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের নেতা ও সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদলের বাদলের প্রথম জানাজা শনিবার (৯ নভেম্বর) সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণপ্লাজায় অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। জানাজা শেষে শ্রদ্ধা নিবেদনের জন্য সেখানে মরদেহ কিছুক্ষণ রাখা হবে।

শ্রদ্ধা নিবেদন শেষে দুপুরে হেলিকাপ্টারযোগে জাসদ নেতার মরদেহ নিয়ে যাওয়া হবে চট্টগ্রামে। চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে দুপুর ২টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হওয়া কথা রয়েছে।

তৃতীয় জানাজা আছরের নামাজ শেষে চট্টগ্রাম বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ ময়দানে অনুষ্ঠিত হবে। এরপর অন্য সব আনুষ্ঠানিকতা শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

গতকাল শুক্রবার রাত ৮টাহজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাদলের মরদেহ  ঢাকায় পৌঁছায়। এসময় জাসদ সভাপতি হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান উপস্থিত ছিলেন।

মঈন উদ্দীন খান বাদলের মরদেহ বিমানবন্দর থেকে তার নিজ বাসভবনে নিয়ে যাওয়া হয়। মরদেহ রাতে বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হয়।

গত বৃহস্পতিবার (৭ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল ৭টা ৪৫ মিনিটে ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চট্টগ্রাম-৮ আসনের তিনবারের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল। মৃত্যুকালে তিনি তিন ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে রাজনৈতিক জগতে আরও এক উজ্জল নক্ষত্র হারালো বাংলাদেশ।

Loading...