সংবাদ শিরোনাম

বাসার দরজা ভেঙে তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধারকারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ-সড়ক অবরোধচট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মা

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ইতালিতে দুর্নীতির দায়ে বাংলাদেশির ১০ বছরের কারাদণ্ড

৪:৪০ অপরাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ১২, ২০১৯ আন্তর্জাতিক

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি: ইতালিতে দুর্নীতির দায়ে এক বাংলাদেশিকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির এক আদালত। দণ্ডিত ব্যক্তির নাম শফিক মোহাম্মদ (৩৬ )।

জানা গেছে, ইতালিতে গাজী এসআরএল ও এসএনবি এসআরএল নামে দুটি ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক শফিক মোহাম্মদ।অবৈধভাবে দেশে টাকা পাচার, ইতালি সরকারকে আয়কর ফাঁকি ও নিজের শ্রমিকদের ঠিকমতো বেতন পরিশোধ না করার অপরাধে গত বুধবার (৬ নভেম্বর) ইতালি পুলিশ তাকে গ্রেফতার করে।

এসময় শফিকের কাছ থেকে নগদ ২ লক্ষ ইউরো , ২টি ফ্ল্যাট ও গাড়ি বাজেয়াপ্ত করে পুলিশ। পাশাপাশি তার সকল ব্যাংক এ্যাকাউন্টও বাজেয়াপ্ত করা হয়।

জানা যায়, তার প্রতিষ্ঠানের কর্মীরা ঠিকমতো বেতন-ভাতা না পেয়ে ইতালি পুলিশের কাছে অভিযোগ করেন। অভিযোগের পর তাকে গ্রেফতার করা হয়। অবৈধভাবে টাকা দেশে পাচার, কর্মীদের বেতন না দেওয়া এইসব বিষয়ে তথ্য প্রমাণ পাওয়ার পর তাকে ১০ বছরের কারাদন্ড দেয় ইতালির এক আদালত।