স্নান উৎসবে ভক্তের ঢলে মূখরিত ধরলার পাড়

৬:০৮ অপরাহ্ণ | মঙ্গলবার, নভেম্বর ১২, ২০১৯ দেশের খবর, রংপুর

অনিল চন্দ্র রায়, ফুলবাড়ী (কুড়িগ্রাম) সংবাদদাতা- কুড়িগ্রামের ফুলবাড়ীতে শ্রীশ্রী দামোদর ব্রত সমাপনী দিবস উপলক্ষে গঙ্গাঁ  স্নান উৎসব অনুষ্ঠিত হয়। মঙ্গলবার দুপুর ২ টায় স্নান উৎসবে শতশত ভক্তের ঢলে মূখরিত দেশের উত্তরাঞ্চলের দ্বিতীয় বৃহত্তম সড়ক সেতু শেখ হাসিনা ধরলা সেতুর পাড়ে।

লালমনিরহাট বানিয়ারদিঘী-শ্রীশ্রী রাধাগিরিধারী ইসকন মন্দিরের আয়োজনে এই প্রথম বারের মতোই শ্রীশ্রী দামোদর ব্রত সমাপনী দিবস ও রাস পূর্ণিমা তিথিতে ধরলা নদীতে গঙ্গাঁস্নান উৎসবটি জাকজমক পূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২ টায় ধরলার পাড়ে গিয়ে দেখা গেছে, কুড়িগ্রাম ও লালমনিরহাটসহ বিভিন্ন জেলা ও উপজেলা থেকে প্রচন্ড রোদ অপেক্ষা করে স্নান করতে আসা শতশত ভক্তের ঢলে মুখরিত ধরলার পাড়।

নাওডাঙ্গা থেকে আসা স্বপ্না রানী ও আরতী বালা জানান, পরিবারের সুখ-শান্তি ও দেশের মঙ্গল কামনার্থে প্রতি বছরেই আমরা দামোদর ব্রত পালন করি আসছি। এ বারেই প্রথম শ্রীশ্রী রাধাগিরিধারি ইসকন মন্দিরের আয়োজনে গঙ্গাঁ স্নান উৎসবে উৎসব পালিত হল। এসে খুবেই ভাল লাগলো।

লালমনিরহাট বানিয়ারদিঘী শ্রীশ্রী রাধাগিরিধারী ইসকন মন্দিরের সভাপতি শ্রী পাদ মহাকৃষ্ণ প্রেমদাস ব্রহ্মচারী ও সাধারণ সম্পাদক শ্রী মান পূজ্য চৈতন্য সেবক দাস ব্রহ্মচারী জানান, এই প্রথমবার দামোদর ব্রত সমাপনী দিবস ও রাস পূর্ণিমা তিথিতে ধরলা নদীতে গঙ্গাঁ স্নান উৎসব শান্তিপূর্ণভাবে পালন হওয়ায় শতশত ভক্ত ও পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন এবং সেই সাথে আগামীতেও উৎসব মূখর পরিবেশে গঙ্গাঁ স্নান উৎসব পালন করা হবে।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার ফুয়াদ রুহানী ও লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজ আলম জানান, সনাতন ধর্মালম্বীরা শান্তিপূর্ণ ভাবে স্নান উৎসব পালন করতে পারে সে জন্য আমরা নিজেরাই উপস্থিত থেকে আমাদের পুলিশ বাহিনীর সদস্যদের দিয়ে অনুষ্ঠান প্রাঙ্গনসহ বিভিন্ন জায়গায় টহল জোরদার করাও হয়েছে ।

Loading...