সংবাদ শিরোনাম

জাল বিমান টিকিট, জাল ভিসাসহ মানব পাচারকারী গ্রেপ্তারসালথায় তান্ডব: সাবেক উপজেলা চেয়ারম্যান গ্রেপ্তারপটুয়াখালীতে পরিত্যক্ত ড্রোন উদ্ধার, মালিকানা দাবি বেলজিয়াম নাগরিকের৪ দিন পর একশোর নিচে মৃত্যুপ্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার; পরিবারের দাবি পরিকল্পিতভাবে হত্যাস্বামী ঘুমে, স্ত্রী ঝুলে আছে ফাঁসির রশিতেহেফাজতের প্রতি দুর্বলতা দেখানোর সুযোগ নেই: নানকমাদারীপুর সদর হাসপাতালে টিকার জন্যে দীর্ঘ লাইন, স্বাস্থ্যবিধির বালাই নেইঅ্যাডিশনাল এসপি শামিম আমার গায়ে হাত তুলেছে: কাদের মির্জাকোভিড ভ্যাকসিনকে বিশ্বজনীন পণ্য হিসেবে ঘোষণা করা উচিত: প্রধানমন্ত্রী

  • আজ মঙ্গলবার। গ্রীষ্মকাল, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৫:৪৫মিঃ

‘ছাত্রলীগ সারাদেশেই হামলা চালাচ্ছে’- ভিপি নুর

৯:২৩ অপরাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ১২, ২০১৯ জাতীয়
nur

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, ছাত্রলীগ শুধু জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের ওপরই হামলা চালাচ্ছে না। সারাদেশেই চলছে, চালাচ্ছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে উপাচার্যের অপসারণের দাবিতে আয়োজিত এক সংহতি সমাবেশে এসব কথা বলেন তিনি।

নুর বলেন, দেশে এখন প্রতিটি বিষয়ে প্রধানমন্ত্রীকে বক্তব্য রাখতে হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসির নৈতিক স্খলনের কারণে যখন আন্দোলন হয় তা নিয়েও প্রধানমন্ত্রীকে প্রতিক্রিয়া জানাতে হয়। এর মাধ্যমে বুঝা যায় রাষ্ট্রের কোনো একটি প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করতে পারছে না।

জাবি উপাচার্যকে উদ্দেশ্য করে ভিপি বলেন, নিজের বিরুদ্ধে আন্দোলন ঠেকাতে আপনি বিশ্ববিদ্যালয় বন্ধ করেছেন। আপনি শিক্ষার্থীদের সঙ্গে বসে তাদের দাবি শুনে ব্যবস্থা নিতে পারতেন। আপনার বিভিন্ন সময়ের বক্তব্যই প্রমাণ করে আপনি ‘দুর্নীতিবাজ’।

ভিপি এও বলেন, প্রমাণ দেওয়ার দায়িত্ব আন্দোলনকারীদের না। এজন্য দেশে গোয়েন্দা সংস্থা আছে। দেশের গোয়েন্দা সংস্থা জনগণকে হয়রানি করার জন্য নয়।

দেশের ১৭টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে অভিযোগ ইউজিসিতে তদন্ত চলছে। এভাবে চললে কাউকেই উপাচার্য বানানো সম্ভব নয় বলে মন্তব্য করেন তিনি।

আন্দোলনকারীদের উদ্দেশ্য করে তিনি বলেন, এ আন্দোলন শুধু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পতনের আন্দোলন নয়। এটি অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন। এই আন্দোলন ঠিকই ৯০ এর গণ-অভ্যুত্থানে রূপ নেবে।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ, বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি প্রমুখ।