গাজায় ইসরাইলি হামলায় ১৮ ফিলিস্তিনি নিহত

৪:৫১ অপরাহ্ণ | বুধবার, নভেম্বর ১৩, ২০১৯ আন্তর্জাতিক
PALESTINIAN-ISRAEL-CONFLICT-GAZA

আন্তর্জাতিক ডেস্কঃ গাজা উপত্যকায় নিজের বাড়িতে হামলা চালিয়ে প্রতিরোধ আন্দোলন ইসলামি জিহাদের এক কমান্ডারকে ইসরাইলি হানাদার বাহিনী হত্যার পর নতুন করে উত্তেজনা চলছে। মঙ্গলবার থেকে শুরু হওয়া দখলদার বাহিনীর হামলায় এ পর্যন্ত ১৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

হামলার জবাবে গাজা থেকেও অবৈধ ইসরাইলে বৃষ্টির মতো রকেট নিক্ষেপ করা হয়েছে। এদিকে গাজা উপত্যকার বিশ্ববিদ্যালয়গুলোতে পরবর্তী নোটিশ না দেয়ার আগ পর্যন্ত ক্লাস বন্ধ রাখতে বলা হয়েছে।

বুধবার ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু বলেন, ইসলামি জিহাদ যদি রকেট নিক্ষেপ বন্ধ না করে, তবে তাদের আরও বড় আঘাত সইতে হবে। মন্ত্রিসভার এক বৈঠকের শুরুতে তিনি বলেন, উত্তেজনা বাড়ানোর ইচ্ছা ইসরাইলের নেই।

ইসলামি জিহাদের নেতা খালিদ আল-বাতস বলেন, সিরিয়া ও গাজায় দুটি সমন্বিত হামলা চালিয়েছে ইসরাইল, যা যুদ্ধ ঘোষণা।

প্রতিরোধ আন্দোলন হামাস বলছে, উত্তেজনার পরিণতির সম্পূর্ণ দায় ইসরাইলকে বহন করতে হবে। ইসলামি জিহাদের কমান্ডার আবু আল-আত্তার হত্যাকাণ্ড বিনাবিচারে ছেড়ে দেয়া হবে না।

এদিকে সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, দেশটির রাজধানী দামেস্কে সংগঠনটির আরেক নেতা আকরাম আল-আজোরির বাড়িতে হামলা চালিয়েছে ইসরাইল। এতে তার ছেলেসহ দু’জন নিহত হয়েছেন। তবে এ ঘটনার ব্যাপারে কোনো মন্তব্য করেনি ইসরাইল।

Loading...