• আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

নোবিপ্রবিতে জাতীয় কৃষি দিবস উপলক্ষ্যে নানা আয়োজন

৪:১১ অপরাহ্ণ | শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯ শিক্ষাঙ্গন
Noakhali

এস আহমেদ ফাহিম,নোবিপ্রবি প্রতিনিধি: আজ ১৫ নভেম্বর। জাতীয় কৃষি দিবস। ২০০৮ সালের ১৫ নভেম্বর থেকে এই দিবস পালন শুরু  হয়।প্রতি বছরের ন্যায় এবারো উৎসবমুখর পরিবেশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি)  জাতীয় কৃষি দিবস ২০১৯ পালিত হয়েছে। দিবস কে কেন্দ্র করে  র‍্যালি,বৃক্ষরোপণ, বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা হয়।সকাল ১০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে র‍্যালির মাধ্যমে কর্মসূচিটি শুরু হয়।

কৃষি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘কৃষিই সমৃদ্ধি,কৃষিই কৃষ্টি” কৃষি দিবস ২০১৯ স্লোগানকে প্রতিপাদ্য করে র‍্যালি বের করা হয়। র‍্যালিটি বঙ্গবন্ধু চত্বর থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রদক্ষিণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পাঞ্জলির মাধ্যমে শেষ হয়।

পুষ্পস্তবক অর্পনের পর কৃষি বিভাগের অধ্যাপক ড. মো. আতিকুর  রহমান ভূঁইয়া বলেন  “কৃষিভিত্তিক এই দেশে কৃষির উন্নয়ন ছাড়া কখনই দেশকে এগিয়ে নেয়া সম্ভব নয়। উপকূলীয় অঞ্চল তথা সমগ্র বাংলাদেশের কৃষির উন্নয়নই হোক আজকের এই কৃষি দিবসে কৃষিবীদদের অংগীকার।”

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নুরুজ্জামান,মোহাম্মদ শফিকুল ইসলাম, কাজী ইশরাত আনজুম,নুসরাত জাহান মিথিলা, এছাড়াও প্রভাষক পিযুষ কান্তি ঝা,প্রিয়াংকা সাহা বৃষ্টিসহ বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ।

এরপর একাডেমিক ভবন-২ এর সামনে বৃক্ষরোপন কর্মসূচী সম্পন্ন হয় এবং সবশেষে কৃষি বিভাগের শিক্ষার্থীদের সংগঠন নোবিপ্রবি এগ্রি ক্লাবের উদ্যোগে বিতর্ক প্রতিযোগীতার ফাইনাল অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ী দল,বিজিত দল এবং সেরা বিতার্কিকের হাতে পুরষ্কার তুলে দেন কৃষি বিভাগের শিক্ষক এবং শিক্ষিকাবৃন্দ।

Loading...