• আজ ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

‘শিগগিরই পেঁয়াজের দাম কমে যাবে’- কাদের

৪:২৬ অপরাহ্ণ | শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯ জাতীয়
kadrer

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সিন্ডিকেটের কারণে পেঁয়াজের দাম বেড়েছে। তবে শিগগিরই পেঁয়াজের দাম কমে যাবে। কারণ বিভিন্ন দেশ থেকে প্রচুর পরিমাণে পেঁয়াজ আসছে বাংলাদেশে।

শুক্রবার সকালে রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পেঁয়াজের দাম বৃদ্ধির বিষয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, যাদের কারণে পেঁয়াজের দাম বেড়েছে, তাদের চিহ্নিত করার চেষ্টা চলছে। চিহ্নিত হলে অবশ্যই সাজা পাবে তারা। পেঁয়াজ, চাল, ধানসহ বিভিন্ন সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয় বলেই পরে তা আবার স্বাভাবিক হয়ে আসে।

সংবাদ সম্মেলনে সজীব ওয়াজেদ জয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বে আসা প্রসঙ্গে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, জয়ের ইচ্ছার ব্যাপারও আছে। এ ব্যাপারে নেত্রীকে (শেখ হাসিনা) কিছু বললে তিনি বলেন, জয় তো আসতে চায় না। এখনও তার আসার আগ্রহ নেই। আমাদের পার্টির সভাপতি শেখ হাসিনা, এটা তার সিদ্ধান্ত। জয় তো আছেনই। আমি বার বারই নেত্রীকে বলে আসছি, যে জয়কে গ্রুমিং করার বিষয়টা। এটা নেত্রীর সিদ্ধান্তের ব্যাপার। জয়ের নিজেরও ইচ্ছার ব্যাপার আছে।

‘জয় নিজেই যেভাবে আছেন সেভাবেই আপাতত থাকতে চান। তিনি আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের কোনো পদে আসতে চান না। যেমন- পীরগঞ্জে তাকে মনোনয়ন দেওয়ার জন্য অনেকে দাবি করেছিল। কিন্তু তিনি রাজি হননি। জয় যখন বাংলাদেশে আসবেন, আপনারা তাকেও জিজ্ঞাসা করতে পারেন,’ যোগ করেন কাদের।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ।

Loading...