• আজ ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

রংপুরে আওয়ামী লীগের ঝাড়ু মিছিলে রাঙ্গার পদত্যাগ দাবি

৯:৪৬ অপরাহ্ণ | শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯ রংপুর
Rangpur Alig Jharu Misil

সাইফুল ইসলাম মুকুল,রংপুর প্রতিনিধি:   প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে আপত্তিকর ও অশালীন শ্লোগান দিয়ে জাতীয় পার্টি রংপুর নগরীতে মিছিল করার প্রতিবাদে আজ শুক্রবার বিকেলে ঝাড়ু মিছিল করেছে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। মিছিল শেষে সমাবেশে জাপা মহাসচিব রাঙ্গার সংসদ থেকে পদ্যত্যাগ এবং ৬ ঘন্টার মধ্যে প্রধানমন্ত্রী সম্পর্কে আপত্তিকর শ্লোগান দেয়া জাপা নেতা কর্মীদের গ্রেফতারের দাবি জানানো হয়।

এর আগে নগরীর বাটার মোড় থেকে ছাত্র লীগের উদ্যেগে আয়োজিত বিক্ষোভ মিছিল শুরু হয় মিছিলে জেলা আওয়ামী লীগের সভাপতি মমততাজ উদ্দিন সহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ অংশ নেন। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

মিছিল শেষে সমাবেশে বক্তব্য দেন জেলা ছাত্র লীগের সভাপতি মেহেদী হাসান সুমন সাধারন সম্পাদক কানন। বক্তারা অভিযোগ করেন বৃহসপতিবার রাতে রংপুরে জাতীয় পার্টির উদ্যেগে বিক্ষোভ মিছিল করে দলের নেতা কর্মীরা। মিছিলে তারা প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে অশালীন ও আপত্তিকর শ্লোগান দেয়। এ ছাড়াও তারা রংপুর প্রেসক্লাবের সামনে জাপা নেতা কাজী ফিরোজ রশীদের কুশপুত্তলিকা দাহ করে।

ছাত্র লীগ নেতৃবৃন্দ অভিযোগ করেন জাপা মহাসচিব রাঙ্গার শহীদ নুর হোসেনকে নেশা খোর বলে আখ্যায়িত করায় জাপা নেতা ফিরোজ রশীদ জাতীয় সংসদে রাঙ্গার বক্তব্যের সমালোচনা করে বক্তব্য দেন। এ ঘটনার পর রাঙ্গা জাতীয় সংসদে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থণা করার পর শুক্রবার তাদের দলের নেতা কাজী ফিরোজ রশীদের কুশপুত্তলিকা দাহ করে। কিন্তু তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কেও আপত্তিকর শ্লোগান দেয়।

তারা আরো অভিযোগ করে রাঙ্গার নির্দ্দেশেই প্রধান মন্ত্রী সম্পর্কে আপত্তিকর শ্লোগান দেয়া হয়েছে। সে কারনে রাঙ্গার সংসদ থেকে পদত্যাগ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিার বিরুদ্ধে আপত্তিকর শ্লোগান দেয়া জাপার নেতা কর্মীদের ৬ ঘন্টার বিরুদ্ধে গ্রেফতার করার আলটিমেটাম দেয়া হয়। তাদের দাবি মেনে নেয়া না হলে কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে বলে ঘোষনা দেয়া হয়। অপরদিকে মহানগর যুবলীগ একই দাবিতে বিকেলে নগরীতে বিক্ষোভ মিছিল করেছে।

Loading...