🕓 সংবাদ শিরোনাম

চুয়াডাঙ্গায় ৬ বছ‌রের শিশুকে ধর্ষণ, অভিযুক্ত যুবক গ্রেফতারলাথি দেওয়া সেই শিক্ষক ছেলের আইনানুগ বিচার চান বাবামানিকগঞ্জে ধর্ষণ মামলায় চেয়ারম্যান গ্রেফতারহামলা ঠেকাতে প্রশাসন ব্যর্থ নাকি গাফিলতি, প্রশ্ন ইনুরগোপালগঞ্জে পিকআপ ভ্যান ও নসিমনের মধ্যে সংঘর্ষে নিহত ২লিটারে ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দামযুবলীগ চেয়ারম্যানের নম্বর ক্লোন করে প্রতারণা, মূলহোতাসহ গ্রেফতার ২ফেসবুকে প্রধানমন্ত্রীর বিকৃত ছবি শেয়ার করায় সাংবাদিক গ্রেপ্তারহিন্দু ভাই-বোনদের ভয় নাই, পাশি আছি: ওবায়দুল কাদেরসহিংসতায় দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

  • আজ মঙ্গলবার, ৩ কার্তিক, ১৪২৮ ৷ ১৯ অক্টোবর, ২০২১ ৷

পাখির সঙ্গে সংঘর্ষে ভারতীয় যুদ্ধবিমান বিধ্বস্ত


❏ শনিবার, নভেম্বর ১৬, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ভেঙে পড়ল ভারতীয় বিমানবাহিনীর আরও একটি যুদ্ধবিমান। শনিবার মিগ-২৯কে ফাইটার জেটটি ভারতের পশ্চিম উপকূল গোয়ায় বিধ্বস্ত হয়। তবে এতে ক্ষয়ক্ষতি ও হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, ডাবোলিনে ভারতীয় নৌবাহিনীর মিগ-২৯কে প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। বিমানের পাইলট ক্যাপ্টেন ম শিওখন্দ ও লেফটেন্যান্ট কমান্ডার দীপক যাদব বিমানটি থেকে নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন।

দেশটির নৌবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, বিমানটি ডাবোলিনে উড়ার সময় এক ঝাঁক পাখি আঘাত হানে। এতে বিমানের ডান পাশের ইঞ্জিনে আগুন ধরে এবং বাম পাশের ইঞ্জিন বিকল হয়ে যায়।

‘শনিবার বেলা পৌনে ১২টার দিকে দুই আসনের মিগ-২৯কে যুদ্ধবিমানটির সঙ্গে অনুশীলনের সময় এক ঝাঁক পাখির সংঘর্ষ হয়। নৌবাহিনীর এই যুদ্ধবিমান গোয়ার ডাবোলিনের আইএনএস হানসা বিমান ঘাঁটি থেকে উড্ডয়ন করেছিল। এ সময় বিমানের পাইলট দেখতে পান বামপাশের ইঞ্জিন থেকে ধোঁয়া বেরিয়ে আসছে এবং ডানপাশের ইঞ্জিনে আগুন ধরে গেছে।’

বিবৃতিতে বলা হয়েছে, পাইলটরা প্রশংসনীয় উপস্থিত বুদ্ধি দেখিয়েছেন। ক্ষতিগ্রস্ত বিমানটিকে ঘনজনবসতিপূর্ণ এলাকা থেকে উন্মুক্ত একটি মাঠে চালিয়ে নিয়ে গেছেন। পরে সেটি সেখানে বিধ্বস্ত হলেও এতে কোনো ক্ষয়ক্ষতি কিংবা কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

বিমানটি বিধ্বস্ত হওয়ার পরপরই এক টুইট বার্তায় দেশটির প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেন, এটি অত্যন্ত সন্তুষ্টির বিষয় যে, উভয় পাইলটই সময় মতো এবং নিরাপদে বেরিয়ে এসেছেন। আমি তাদের সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করছি।

প্রত্যক্ষদর্শীরা বলেন, তারা প্রচণ্ড ধোঁয়া উঠতে দেখেছেন। এসময় প্যারাসুটের সাহায্যে দুই বৈমানিক বেরিয়ে যান। যুদ্ধবিমানটি একটি খোলা জায়গায় বিধ্বস্ত হওয়ায় জানমালের ক্ষয়ক্ষতির কোনও খবর নেই। দুর্ঘটনার তদন্তের জন্য নৌবাহিনী তদন্ত বোর্ড গঠন করেছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন