সংবাদ শিরোনাম

৬ বছরের ছেলে সাহেলের প্রথম রোজা, আপ্লুত মাশরাফিকোরআন তেলাওয়াত, ইবাদতে প্রথম রোজা কেটেছে খালেদারভাঙ্গায় রাতের আঁধারে দফায় দফায় সংঘর্ষ, ভাঙচুর-লুটপাট : আহত-১৫বিয়ের প্রতিশ্রুতিতে তরুণীর সর্বস্ব কেড়ে নেওয়ার অভিযোগ স্কুল শিক্ষকের বিরুদ্ধেমহাসড়ক যানশূন্য, শিমুলিয়ায় ফেরি পারাপার বন্ধ‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘তলে তলে বিএনপি-জামায়াতের গলায় গলায় পিরিত’- ওবায়দুল কাদের

৪:৩৯ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ১৭, ২০১৯ জাতীয়
kader

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি ও জামায়াত উপরে উপরে যাই করুক, তলে তলে তাদের গলায় গলায় পিরিত, একটি আরেকটিকে ছাড়া চলবে না। তারা দুটি সাম্প্রদায়িক শক্তি, তাদেরকে আলাদাভাবে চিন্তা করার কোনো উপায় নেই।’

রোববার রাজধানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সড়ক নিরাপত্তা এবং সড়ক পরিবহন আইন ২০১৮ শীর্ষক সেমিনার শেষে গণমাধ্যমক কর্মীদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

ভারতের সঙ্গে কী কী চুক্তি হয়েছে তা জনসম্মুখে প্রকাশের জন্য বিএনপির একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ে গেছেন, এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘বিএনপির আমলে অনেক চুক্তি হয়েছে। তারা কোন চুক্তি সংসদে উত্থাপন করেছে। আমি জোর গলায় বলতে পারি, স্বার্থ বিকিয়ে দিয়ে কোনো চুক্তি করেন না প্রধানমন্ত্রী। ভারতের সঙ্গে যা চুক্তি হয়েছে, তা দিবালোকের মতো পরিষ্কার। চুক্তি কখনও গোপন রাখা যায় না।

পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধি নিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘পেঁয়াজের এখন আসলেই ক্রাইসিস চলছে। এই সংকট সমাধানের জন্য বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করা ছাড়া এখন আমাদের আর কোনো পথ খোলা নেই।’

নতুন সড়ক পরিবহন আইন রোববার থেকে কার্যকর হচ্ছে বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নতুন আইনটি কার্যকরে কিছু চ্যালেঞ্জ রয়েছে, তারপরও সবার স্বার্থে এটি আজ থেকে কার্যকর করা হচ্ছে।

এছাড়া সড়কে যারা হেলমেট ছাড়া মোটরসাইকেল চালায় তাদের বেশিরভাগরই রাজনৈতিক দলের কর্মী বলেও এ সময় মন্তব্য করেন তিনি।

মন্ত্রী জানান, ২০২১ সালের মধ্যে পদ্মা সেতু দিয়ে ট্রেন ও যান চলাচল করবে। আর এমআরটির ৬টি লাইনের নির্মাণ কাজ শেষ হবে ২০৩০ সালের মধ্যে।

এছাড়া শিগগিরই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চারলেনের উদ্বোধন করা হবে বলেও এ সময় জানান মন্ত্রী।