সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘ভারতের বিপক্ষে বাংলাদেশের পরাজয় প্রত্যাশিত’- হোয়াটমোর

১২:২৬ পূর্বাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ১৯, ২০১৯ খেলা
what

স্পোর্টস আপডেট ডেস্কঃ ভারত সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হেরে যায় বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম খেলায় ইন্দোর ইনিংস ও ১৩০ রানে হারে টাইগাররা।

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক প্রধান কোচ ডেভ হোয়াটমোর বলেছেন, ভারতের বিপক্ষে ইন্দোর টেস্টে ইনিংস ও ১৩০ রানের পরাজয় বাংলাদেশের জন্য প্রত্যাশিত ছিল।

তিনি আরও বলেন, সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়া ভারতের এই দলের বিরুদ্ধে ওদের মোকাবেলা করার কঠিন পরীক্ষা দিতে হচ্ছে টাইগারদের। অন্যদিকে টেস্টকে এখনও যথেষ্ট প্রাধান্য দিতে শুরু করেনি বাংলাদেশ।

জাতীয় দলের সাবেক এ কোচ আরও বলেন, সীমিত ওভারের ক্রিকেটে যে মনোভাব নিয়ে বাংলাদেশ খেলেছে, টেস্টে তা দেখা যায়নি। ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সাকিব, তামিমকে ছাড়াই খেলেছিল বাংলাদেশ। ওদের অভাব সেভাবে অনুভব করা যায়নি। এখন থেকে টেস্ট ম্যাচও উপভোগ করতে হবে ওদের।

ইন্দোরে পরাজয়ের মূল কারণ নিয়ে হোয়াটমোর বলেন, হারের অন্যতম কারণ অবশ্যই রক্ষণাত্মক মনোভাব। মোহাম্মদ সামিদের বিরুদ্ধে প্রথম ইনিংসে ওপেনাররা বলের নাগালই পাচ্ছিল না। বিপক্ষকে ওদের ওপরে চেপে বসার সুযোগ করে দিয়েছে। আমি কোচ থাকার সময় সাফ বলে দিতাম, হারতে রাজি আছি। কিন্তু লড়াই ছাড়া হারতে পারব না। মাঠে নেমে প্রতিপক্ষকে বুঝিয়ে দাও, বাংলাদেশকে ছোট দল হিসেবে দেখলে ভুল করবে।