চট্টগ্রামের পর এবার কুমিল্লায় সেতুর নিচে বস্তা বস্তা পেঁয়াজ

১২:১৮ অপরাহ্ণ | মঙ্গলবার, নভেম্বর ১৯, ২০১৯ আলোচিত

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- বেশি লাভের আশায় গুদামজাত করা বিপুল পরিমাণ পেঁয়াজ পচে যাওয়ার কারণে গত কয়েকদিন ধরে চট্টগ্রামের কর্ণফুলী নদীতে ফেলে দিচ্ছিলেন খাতুনগঞ্জের আড়তদাররা। এবার কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর পূর্ব বাজারের সেতুর নিচে ময়লার ভাগাড়ে বস্তা বস্তা পচা পেঁয়াজ দেখা গেছে।

রোববার গভীর রাতে উপজেলার গৌরীপুর পূর্ব বাজার সুবল আফতাব উচ্চ বিদ্যালয় সংলগ্ন সেতুর নিচে কে বা কারা এসব পেঁয়াজ ফেলে যায়।

সোমবার সকালে সেতুর ওপর দিয়ে যাওয়া আসার সময় সেতুর নিচে পেঁয়াজের বস্তা দেখে পথচারীদের মনে কৌতূহল জাগে। কেউ কেউ ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে । আবার কেউ কেউ দাঁড়িয়ে দীর্ঘ নিশ্বাস ফেলে দুঃখ প্রকাশ করেন।

গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের গণিত বিষয়ের শিক্ষক মো. মানিক চাঁন বলেন, পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় যেখানে নিম্ন আয়ের মানুষ রান্নার জন্য পেঁয়াজ কিনতে হিমশিম খাচ্ছে, সেখানে এক শ্রেণির ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে সংরক্ষিত পেঁয়াজ নষ্ট করে রাতের অন্ধকারে সেতুর নিচে ফেলে দেওয়া মানে দেশের সম্পদের অপচয় করা, পাশাপাশি ভোক্তার অধিকারকে হরণ করা ।

এদিকে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম খান ও গৌরীপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আ স ম আব্দুর নুর ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আ স ম আব্দুর নুর বলেন, ৬০-৭০ বস্তা পেঁয়াজ সেতুর নিচে ময়লার স্তুপে পাওয়া গেছে। কারা এ পেঁয়াজ ফেলে গেছে সেটি তদন্ত করা হচ্ছে। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে দাউদকান্দি উপজেলার নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম খান বলেন, গৌরীপুর বাজারে সেতুর ওই প্রান্তটি ভাগাড় হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। ব্যবসায়ীরাই সাধারণত সেখানে ময়লা ফেলেন। আমি খোঁজ নিচ্ছি। কোনো ব্যবসায়ী গুদামজাত করে পেঁয়াজ পচিয়ে ফেললে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Loading...