• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৫:৫৮মিঃ

ডুয়েটে আইইএলটিএস বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

৯:২৩ পূর্বাহ্ন | বুধবার, নভেম্বর ২০, ২০১৯ বিজ্ঞান ও প্রযুক্তি
University

মাহামুদুল হাসান, ডুয়েট প্রতিনিধিঃ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এ ব্রিটিশ কাউন্সিলের পরিচালনায় ইন্টারন্যাশনাল ইংলিশ ল্যাংগুয়েজ টেস্টিং সিস্টেম (আইইএলটিএস) বিষয়ক কর্মশালা আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) অনুষ্ঠিত হয়।

ডুয়েটের মানবিক ও সামাজিক বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. এ.কে.এম. জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব (ইএলসি), ডুয়েট-এর আয়োজনে ৩১১ নং সেমিনার কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন ব্রিটিশ কাউন্সিলের হেড অব বিজনেস ডেভলপমেন্ট (আইইএলটিএস এক্সামিনেশন সার্ভিস) সারওয়াত মাসুদা রেজা ও বিজনেস পারস্যুট অফিসের (আইইএলটিএস এক্সামিনেশন সার্ভিস) উম্মে আয়শা মাসজুদা। কর্মশালায় ব্রিটিশ কাউন্সিলের উম্মে আয়শা মাসজুদা আইইএলটিএস-এর গুরুত্ব, প্রস্তুতি, অংশগ্রহণ প্রক্রিয়া ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।এরপর প্রশ্নোত্তর পর্বে সারওয়াত মাসুদা রেজা অংশগ্রহণকারীদের নানা প্রশ্নের উত্তর দেন।

কর্মশালায় ডুয়েটের সঙ্গে ব্রিটিশ কাউন্সিলের ‘অ্যাম্বাসেডর প্রোগাম ও আইইএলটিএস স্কলারশিপ স্কিম’ শীর্ষক একটি দ্বিপক্ষীয় সমঝোতা স্মারক চুক্তির বিষয়ে আলোচনা হয়। এ চুক্তি সম্পন্ন হলে ডুয়েটের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা ব্রিটিশ কাউন্সিল কর্তৃক আইইএলটিএস কোর্সে অংশগ্রহণ ও প্রস্তুতি কার্যক্রম ক্যাম্পাসেই সম্পন্ন করতে পারবে। এছাড়া এর আওতায় কেন্দ্রীয় লাইবেরিতে একটি আইইএলটিএস কর্নার চালু করা হবে। অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে মানবিক ও সামাজিক বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান স্বল্প সময়ের নোটিশে কর্মশালায় অংশগ্রহণ ও সফলভাবে সম্পন্ন করার জন্য অংশগ্রহণকারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।