🕓 সংবাদ শিরোনাম

চুয়াডাঙ্গায় ৬ বছ‌রের শিশুকে ধর্ষণ, অভিযুক্ত যুবক গ্রেফতারলাথি দেওয়া সেই শিক্ষক ছেলের আইনানুগ বিচার চান বাবামানিকগঞ্জে ধর্ষণ মামলায় চেয়ারম্যান গ্রেফতারহামলা ঠেকাতে প্রশাসন ব্যর্থ নাকি গাফিলতি, প্রশ্ন ইনুরগোপালগঞ্জে পিকআপ ভ্যান ও নসিমনের মধ্যে সংঘর্ষে নিহত ২লিটারে ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দামযুবলীগ চেয়ারম্যানের নম্বর ক্লোন করে প্রতারণা, মূলহোতাসহ গ্রেফতার ২ফেসবুকে প্রধানমন্ত্রীর বিকৃত ছবি শেয়ার করায় সাংবাদিক গ্রেপ্তারহিন্দু ভাই-বোনদের ভয় নাই, পাশি আছি: ওবায়দুল কাদেরসহিংসতায় দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

  • আজ মঙ্গলবার, ৩ কার্তিক, ১৪২৮ ৷ ১৯ অক্টোবর, ২০২১ ৷

এশিয়ার শীর্ষ ধনী ভারতের মুকেশ আম্বানি

mukeshambanipti-629_7
❏ বুধবার, নভেম্বর ২০, ২০১৯ ফিচার

আন্তর্জাতিক ডেস্কঃ এশিয়ার শীর্ষ ধনীর তালিকায় স্থান করে নিয়েছেন ভারতের অন্যতম ব্যবসায়ী মুকেশ আম্বানি। ই-কমার্স সাম্রাজ্য আলিবাবার প্রধান নির্বাহী চীনের অন্যতম বিত্তশালী জ্যাক মাকে পেছনে ফেলে এশিয়ার সেরা ধনীর তকমা এখন মুকেশ আম্বানির দখলে।

ভারতের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডর কর্ণধার বিপি পিএলসি সংস্থার দায়িত্ব নিয়ে তার সম্পদের পরিমাণ যেন আরও ফুলিয়ে-ফাপিয়েঁ তুলছেন। রিলায়েন্স গ্রুপের ব্যবসা রাতারাতি ১৩২ বিলিয়ন মার্কিন ডলার থেকে বেড়ে ১৩৮ বিলিয়ন মার্কিন ডলারে দাঁড়িয়েছে। গত বছরের তুলনায় রিলায়েন্সের এ বছরের ব্যবসার হার বেড়েছে ৪০ শতাংশ, বিপি সংস্থার ব্যবসা বেড়েছে ১২ শতাংশ।

তেল ছাড়াও, টেলিকম পরিসেবা এবং খুচরা ব্যবসায় আম্বানি সাফল্যের মুখ দেখেছেন। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মোবাইল গ্রাহকের দেশে টেলিকম পরিসেবা ক্ষেত্রে মুকেশ আম্বানির সংস্থা বিনিয়োগও করেছে বিপুল পরিমাণে।

উল্লেখ্য মুকেশ ১৯৫৭ সালের ১৯ এপ্রিল জন্মগ্রহণ করেন। তিনি ইনস্টিটিউট অব কেমিক্যাল টেকনোলজি (ইউডিসিটি) থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিই ডিগ্রি লাভ করেন। মুকেশ পরবর্তীতে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে এমবিএ সম্পন্ন করতে ভর্তি হন কিন্ত তার পিতার রিলায়েন্স প্রতিষ্ঠায় সাহায্য করতে তিনি এই প্রোগ্রাম শেষ না করেই চলে আসেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন