• আজ মঙ্গলবার। গ্রীষ্মকাল, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৬:০৮মিঃ

‘বিএনপি শুধু শুধু গুজব ছড়ায়’- কাদের

১০:০৮ অপরাহ্ন | বুধবার, নভেম্বর ২০, ২০১৯ জাতীয়
kader

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন গুজবের দল। তারা শুধু শুধু গুজব ছড়ায়। চালের বাজার নিয়ে চক্রান্ত চালিয়ে যাচ্ছে তারা। দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য বার বার গুজব ছড়াচ্ছে।

বুধবার (২০ নভেম্বর) দুপুরে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, দেশে পর্যাপ্ত পেঁয়াজ, চাল ও লবণ মজুত আছে। পেঁয়াজ নিয়ে কিছু করতে না পেরে চালের বাজার নিয়ে চক্রান্ত করেছে, তা না পেরে লবণ নিয়ে গুজব ছড়িয়েছে। সব শেষে সড়ক পরিবহন আইন নিয়েও ষড়যন্ত্র শুরু করেছে বিএনপি।

তিনি আরও বলেন, নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি সব ঘাঁটি হারাচ্ছে। নির্বাচনে এবং আন্দোলনে ব্যর্থ হয়ে এখন ষড়যন্ত্র শুরু করেছে। দেশের জনগণের সাড়া না পেয়ে, বিদেশিদের কাছে নালিশ করছে।

তিনি বলেন, পেঁয়াজের ইস্যু না পেয়ে এবার সড়ক পরিবহন আইন নিয়ে ষড়যন্ত্র শুরু হয়েছে।রাজনীতিতে ঝলক দেখিয়ে সফল হওয়া যায় না। রাজনীতিতে মডারেট ব্যক্তিরাই সফল হবে। ত্যাগ এবং পরিশ্রম করলে রাজনীতিতে স্বীকৃতি পাওয়া যায়। জোর করে স্লোগান দিয়ে নেতৃত্ব পাওয়া যায় না এবং জনগণের কাছে সে নেতৃত্বের কোনও আবেদন থাকে না। বাংলাদেশ গরীব দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। এগুলো সম্ভব হয়েছে দক্ষ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারণেই।

ওবায়দুল কাদের বলেন, সড়ক পরিবহন আইন করা হয়েছে রাস্তায় শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য, কাউকে শাস্তি দেয়ার জন্য নয়। জনগণকে শাস্তি দেবেন না। সড়কে শৃঙ্খলার জন্য আইন করা হয়েছে। কাউকে জেল-জরিমানা দিতে নয়, শাস্তি দিতে নয়। সড়ক পরিবহনে শৃঙ্খলার জন্য সবাইকে আইন মেলে চলতে হবে।শাস্তির ভয়ে জনগণকে দুর্ভোগে না ফেলতে মালিক-শ্রমিকদের প্রতি আহ্বান জানান তিনি ।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুল আনম চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি।

এতে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ।