সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

বাঙালি জাতিকে কেউ দাবায়ে রাখতে পারে নাই, পারবে না: প্রধানমন্ত্রী

১:২৩ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ২১, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুক্তিযুদ্ধে আমরা বিজয় অর্জন করেছি। আমরা বিজয়ী জাতি। বাঙালি কখনো পরাজিত হতে পারে না এবং জাতির পিতা তার ৭ই মার্চের ভাষণে বলে গিয়েছেন কেউ দাবায়ে রাখতে পারবা না। তাই বাঙালি জাতিকে কেউ দাবায়ে রাখতে পারে নাই, পারবে না।

বৃহস্পতিবার সশস্ত্রবাহিনী দিবস উপলক্ষে আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে ‘স্বাধীনতা যুদ্ধে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। একই অনুষ্ঠানে ২০১৯-২০ সালে সশস্ত্রবাহিনীর শান্তিকালীন সেনা/নৌ/বিমান বাহিনী পদক এবং অসামান্য সেবা পদকপ্রাপ্ত সদস্যদের পদক দেয়া হয়।

প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, ‘আপনারা আপনাদের সামনে, ছেলেমেয়ে নাতিপুতি অথবা এলাকাবাসীর কাছে মুক্তিযুদ্ধের গল্প করবেন। আমরা প্রত্যেকটা উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স করে দিচ্ছি। যাতে ওই অঞ্চলে যে যুদ্ধ হয়েছে, সেই স্মৃতিচিহ্নগুলো যেন থাকে। আমাদের দেশের প্রজন্মের পর প্রজম্মের ছেলেমেয়েরা যেন সেটা জানতে পারে।

শেখ হাসিনা বলেন, মুক্তিযোদ্ধারা আমাদের সম্মানিত কাজেই তাদের সব রকম সহযোগিতা ও তাদের মর্যাদা দেওয়া হয়। এজন্য মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থান, গণহত্যার স্থানগুলো সরকারের পক্ষ থেকে সংরক্ষণ করা হচ্ছে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘যে বাংলাদেশ জাতির পিতা স্বপ্ন দেখেছিলেন, আমরা সেই স্বপ্ন পূরণ করে বাংলাদেশকে একটা ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ হিসাবে গড়ে তুলব। সেই লক্ষ্য নিয়ে আমরা পরিকল্পনা প্রণয়ন করে তা বাস্তবায়ন করে যাচ্ছি।’

এসময় তার সরকারের বিভিন্ন পরিকল্পনা ও লক্ষ্যমাত্রা হাতে নেওয়ার কথা তুলে ধরেন সরকার প্রধান।