সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার সিটি স্ক্যানের রিপোর্ট নিয়ে যা বললেন চিকিৎসক২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন কাদের মির্জাটাঙ্গাইলে ভন্ড পুরুষ কবিরাজ নারী সেজে যুবককে বিয়ে! অতঃপর…ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি নিয়ে স্বাস্থ্য কর্মকর্তার ঢাকা ভ্রমণ!শেরপুরের সেই শিশু রোকনের পরিবারের পাশে ইউএনও!কক্সবাজারে অস্ত্রসহ ডাকাতি মামলার আসামি গ্রেফতারকক্সবাজারে অনুপ্রবেশকারীর পক্ষ না নেয়ায়, আ’লীগ সভাপতিকে অব্যাহতি!শাহজাদপুরে ট্যাংকলরি সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ১রমজান মাসে আলেমদের হয়রানি মেনে নেয়া যায় না: নুরুল ইসলাম জিহাদীখালেদা জিয়াকে পাকিস্তান-জাপান দূতের চিঠি

  • আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আফগানিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

৫:০৩ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ২১, ২০১৯ খেলা
soumya_sarkar_0

স্পোর্টস আপডেট ডেস্কঃ ইমার্জিং কাপের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ব্যাট-বলে সৌম্য সরকারের দাপুটে পারফরম্যান্সে আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে তারা। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) আয়োজিত এই প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান।

বুধবার সকাল থেকেই মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দাপট দেখাতে থাকে বাংলাদেশের বোলাররা। নিয়ন্ত্রিত বোলিং করে আফগানিস্তানের ব্যাটসম্যানদের সুবিধা করতে দেয়নি। যদিও ব্যতিক্রম ছিলেন দারউইস রাসুলি। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে আফগানরা ২২৮ রান তুলতে সক্ষম হলেও রাসুলি তুলে নেন শতক। ডান-হাতি এই ব্যাটসম্যান ১১৪ রান করেন।

ইমার্জিং এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে যুবা টাইগারদের জার্সিতে তিনটি করে উইকেট শিকার করেন হাসান মাহমুদ ও সৌম্য সরকার। দুটি উইকেট তুলেছেন তানভির ইসলাম।

২২৯ রারে লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২৬ রানে ব্যক্তিগত ১৭ রান করে ফিরে যান মোহাম্মদ নাঈম শেখ।

ওপেনার সৌম্য সরকার ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ১০৭ রানের ম্যাচ জয়ী জুটি গড়েন। ৫৯ বলে ৬১ রানের ইনিংসটি তিনটি চার ও সমান সংখ্যক ছক্কায় সাজান সৌম্য। অন্যদিকে পাঁচটি চার ও একটি ছক্কায় ৬৮ বলে ৫৯ রানের ইনিংস খেলেন শান্ত। এর মাধ্যমে টানা তৃতীয় ইনিংসে পঞ্চাশোর্ধ রান করলেন তিনি।

দলীয় ১৩৩ এ সৌম্য ও ১৫৪ রানে শান্ত ফিরে যান। ইয়াসির আলী চৌধুরী রাব্বি ও আফিফ হোসেন দ্রুব দ্রুত ম্যাচ শেষ করায় মনোযোগ দেন।

শেষ পর্যন্ত ৩৬ বলে ৪৫ রান করে অপরাজিত ছিলেন আফিফ। তিনটি চার ও দুটি ছক্কা হাঁকিয়েছেন তিনি। এছাড়া ৫৬ বলে ৩৮ রান করে ক্রিজে ছিলেন রাব্বি। ইনিংসে একটি ছয় ও একটি চার মারেন তিনি।

৩৯.৫ ওভারে মাত্র তিন উইকেট হারিয়ে জয় তুলে নেয় স্বাগতিকরা। এতে সাত উইকেটের বড় জয় নিয়ে ফাইনালে পা রাখল লাল-সবুজরা।

এর আগে টুর্নামেন্টের ‘বি’ গ্রুপে হংকং, নেপাল ও ভারতকে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয় যুবা টাইগাররা। আগামী শনিবার টুর্নামেন্টের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ দল।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান ইমার্জিং: ৫০ ওভারে ২২৮/৯ (মালিক ১, শহিদউল্লাহ ৩, শওকত ১৩, রাসুলি ১১৪, মুনির ২, সামিউল্লাহ ১১, শাফক ৩৪, স্ট্যানিকজাই ৩৩, আজমত ১*, ওয়াসি ০; হাসান ৩/৪৮, সুমন ০/৫৯, সৌম্য ৩/৫৮, তানভির ২/৩৩, মেহেদী ০/২৯)।

বাংলাদেশ ইমার্জিং: ৩৯.৫ ওভারে ২২৯/৩ (নাঈম ১৭, সৌম্য ৬১, শান্ত ৫৯, ইয়াসির ৩৮*, আফিফ ৪৫*; জাজাই ০/৩৫, আজমত ১/৪০, শহিদউল্লাহ ০/৩১, মালিক ০/২৯, ওয়াসি ২/৪৬, শিনওয়ারি ০/১৯, স্ট্যানিকজাই ০/২৪)।