• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। ভোর ৫:২২মিঃ

সাভারের শীর্ষ চাঁদাবাজ ও সন্ত্রাসী টুন্ডা আরিফ গ্রেপ্তার

⏱ | শুক্রবার, নভেম্বর ২২, ২০১৯ 📁 ঢাকা
Asolia

মোঃমনির মন্ডল,নিজস্ব প্রতিবেদক,সাভারঃ সাভারে ইজারা সংক্রান্ত ব্যবসা দখলের চেষ্টা ও দাবিকৃত চাঁদা না দেওয়ায় ইজারা ব্যবসায়ীর ওপর হামলা ও প্রাণ নাশের হুমকির ঘটনায় একাধিক মামলার আসামী টুন্ডা আরিফকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার রাতে সাভারের গেন্ডা থেকে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে । শীর্ষ সন্ত্রাসী টুন্ডা আরিফ একই ধরনের একাধিক মামলার এজাহারভুক্ত আসামি।

এর আগে (২১ নভেম্বর) সন্ধ্যায় ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪ থেকে ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন ভুক্তভোগী ব্যবসায়ী তাইমুল ইসলাম।

আসামিরা হলো- সাভারের গেন্ডা এলাকার কচি মিয়ার ছেলে টুন্ডা আরিফ (৩০), মো: সোলেমানের ছেলে জসিম উদ্দিন (২৮), সুমন (৩০), সজিব (২৮), তানজিল (২৫), মো: আজম (৩২)। এছাড়া অজ্ঞাত আরো ৪ থেকে ৫ জন।

মামলার এজাহার থেকে জানা যায়, সাভার পৌরসভা থেকে ইজারা নিয়ে যানবাহন ও কুলিভিটের ব্যবসা চালিয়ে আসছিলেন তাইমুল। ব্যবসা পরিচালনা করায় তার কাছে আসামিরা ৫ লক্ষ টাকা দাবি করলে তিনি অস্বীকৃতি জানান। পরে প্রাণ নাশের হুমকি প্রদান করে আসামীরা। এতেও দাবিকৃত চাঁদা না দেওয়ায় গত (২০ নভেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে গেন্ডা বাজার যাত্রী ছাউনির কাছে দাড়িয়ে থাকলে টুন্ডা আরিফের নেতৃত্বে ১০ থেকে ১১ জন জোর পুর্বক তাদের সন্ত্রাসী কার্যকলাপে ব্যবহৃত কালো রংয়ের হায়েস গাড়িতে তুলে নেওয়ার চেষ্টা করে। এসময় চিৎকার করলে আসামীরা তাকে গাড়িতে না তুলে এলোপাথারি মারধর করতে থাকে। পরে স্থানীয়রা এগিয়ে আসলে প্রাণ নাশের হুমকি দিয়ে উলাইলের দিকে দ্রুত চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা করান।

এব্যাপারে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক এএফএম সায়েদ বলেন, গ্রেপ্তারকৃত টুন্ডা আরিফের বিরুদ্ধে আগেও চাঁদাবাজি, হামলা, ব্যবসা দখলের চেষ্টাসহ একাধিক মামলা রয়েছে। এঘটনায় জড়িত বাকি আসামিদের গ্রেপ্তারে সাভারের বিভিন্ন এলাকায় অভিযান চলমান রয়েছে।

এদিকে শীর্ষ সন্ত্রাসী টুন্ডা আরিফকে গ্রেফতার করায় স্বস্তি প্রকাশ করেছে এলাকাবাসী।