সংবাদ শিরোনাম

ফেসবুকে নারী চিকিৎসককে উত্ত্যক্ত, যুবক গ্রেফতারফরিদপুরে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা, ক্যামেরা ভাঙচুরকৃষক লীগের কমিটিতে মুফতি হান্নানের খালাতো ভাই, তদন্ত কমিটি গঠনখালেদার করোনা পরীক্ষার নমুনা দেওয়ার খবরটি ভুয়াপরকীয়া প্রেমিকের স্ত্রীর হাতে প্রহার, ‘ধামাচাপা দিতে’ স্বজনদের বিরুদ্ধে মামলা!লালমনিরহাটে ছাত্রলীগের দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়ামাদারীপুরে ভুয়া মেজর ও মেরিন অফিসারসহ ৪ প্রতারক আটকহেফাজতকে প্রতিরোধে কার্যকর আইন আছে: আইনমন্ত্রীটিকা নেওয়ার দুই মাস পর স্বাস্থ্য কর্মকর্তা করোনায় আক্রান্তগাইবান্ধায় আওয়ামী লীগ নেতার বাসায় ব্যবসায়ীর ঝুলন্ত লাশ

  • আজ ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

শেখ হাসিনা-মমতা বৈঠক সন্ধ্যায়

১২:২৬ অপরাহ্ন | শুক্রবার, নভেম্বর ২২, ২০১৯ আন্তর্জাতিক
momoy

আন্তর্জাতিক ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুক্রবার সন্ধ্যায় সৌজন্য সাক্ষাৎ করবেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী নিজেই বৈঠকের বিষয়টি সাংবাদিকদের বলেছেন বলে জানায় দ্য হিন্দু।

এর আগে বাংলাদেশ-ভারত মধ্যকার দিবা-রাত্রির টেস্টের উদ্বোধনীতে অংশ নিতে কলকাতায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলীর আমন্ত্রণে এক দিনের সরকারি সফরে আজ ঢাকা ত্যাগ করেন শেখ হাসিনা।

শুক্রবার (২২ নভেম্বর) সকাল পৌনে ১১টার দিকে তিনি কলকাতার নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এর আগে সকাল সোয়া ১০টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২১৩৫ ভিভিআইডি ফ্লাইটে রওনা হন তিনি।

এ দিন দুপুরে ইডেনে তাকে অভ্যর্থনা জানাবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সৌরভ গাঙ্গুলী।

দ্য হিন্দু জানায়, বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর মধ্যে শুক্রবার আনুষ্ঠানিক বৈঠক হতে যাচ্ছে। দুজনের এই বৈঠক হবে কিনা বৃহস্পতিবার বিকেল নাগাদ তা অস্পষ্ট ছিল।

অবশেষে নীরবতা ভেঙে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘(হোটেল) তাজ বেঙ্গলে শুক্রবার সন্ধ্যা ৬টায় এই সৌজন্য সাক্ষাৎ হবে। (বৃহস্পতিবার) সকালেই এ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।’

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার প্রেস উইং থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় ঐতিহাসিক ডে-নাইট টেস্ট ম্যাচ দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক আমন্ত্রণ জানান।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট শুক্রবার সকাল ১০টায় কলকাতার উদ্দেশে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে।

শেখ হাসিনা স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় ইডেন গার্ডেনে যাবেন এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে বেল বাজিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট ম্যাচের উদ্বোধন করবেন।

আজই রাত ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে ঢাকার উদ্দেশে নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন প্রধানমন্ত্রী। ফ্লাইটটি রাত সাড়ে ১১টায় ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে বলে ধারণা করা হচ্ছে।