• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৫:৫৪মিঃ

ডিসেম্বরে হতে পারে ঢাবি ছাত্রলীগের হল কমিটি

১:০০ অপরাহ্ন | শুক্রবার, নভেম্বর ২২, ২০১৯ শিক্ষাঙ্গন
saddam

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আগামী ডিসেম্বর মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটির মেয়াদ এক বছর পেরিয়ে গেলেও তাদের হাত ধরেই আসবে বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নতুন কমিটি।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের কমিটি দেওয়া হয়েছিল ২০১৮ সালের ১ আগস্ট। কমিটি হওয়ার প্রায় ১৫ মাস পার হলেও গঠিত হয়নি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল শাখার কমিটিগুলো।

ঢাবি ছাত্রলীগ সভাপতি ও সম্পাদকের কাছ থেকে জানা যায়, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানীকে অব্যাহতি, ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদকের অসুস্থতা এবং ক্যাম্পাস রাজনীতির নানান সমীকরণের কারণে দীর্ঘ সময় ধরে ঢাকা বিশ্ববিদ্যালয় হল শাখা ছাত্রলীগের কমিটিগুলো ঘোষণা করা হয়নি।

তবে শিগগিরই তাদের প্রতীক্ষার অবসান হতে যাচ্ছে উল্লেখ করে তারা বলেন, ‘আশা করি কোনো সমস্যা না হলে আগামী ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হতে পারে।’

জানা গেছে, বিভিন্ন হলে শোভন এবং রাব্বানীর যে অনুসারী পদপ্রার্থী ছিলেন, সেখানে আসতে শুরু করেছে পরিবর্তন। কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভিত্তি করে সৃষ্টি হচ্ছে নানান গ্রুপ। যদিও এসব গ্রুপ ততটা শক্তিশালী হতে পারছে না হলগুলোতে। কারণ গ্রুপিংয়ে তেমন সায় দিচ্ছেন না লেখক ও জয়।