• আজ শনিবার, ৭ কার্তিক, ১৪২৮ ৷ ২৩ অক্টোবর, ২০২১ ৷

বিএনপি লবন আর পিয়াজ নিয়ে গুজবের রাজনীতি করছে :খালিদ মাহমুদ চৌধুরী


❏ শুক্রবার, নভেম্বর ২২, ২০১৯ রংপুর

ফয়সাল শামীম, ষ্টাফ রিপোর্টার: নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি এখন গুজব নির্ভর রাজনীতি করছে। বেগম খালেদা জিয়া এতিমের টাকা মেরে আদালতের মাধ্যমে দন্ডিত হয়ে তিনি কারাগারে বন্দী।

আইনগতভাবে তাকে বের করা ছাড়া বিএনপির কোন উপায় নেই। তার ছেলে তারেক রহমান দন্ডিত আসামী হিসেবে বিদেশে পলাতক আছেন।

তিনি আরও বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বাংলাদেশকে খুনের জনপদে পরিনত করেছিলেন। তিনি সেনা, নৌ ও বিমান বাহিনীর শতশত অফিসারকে হত্যা করেছিলেন। এরা একটি খুনি পরিবার। এ পরিবারের সাথে যারা রাজনীতি করে তারা বাংলাদেশকে বিপদে ফেলতে চায়।

তাই তারা সঠিক রাজনীতি না করে বিপদগ্রস্থ রাজনীতির পথ ধরেছে। কখনও তারা পিয়াজ নিয়ে কখনও তারা লবন নিয়ে রাজনীতি করছে আবার কখনও পরিবহন নিয়ে রাজনীতি করছে। এরা এখন রাজনীতির গতি হারিয়ে ফেলেছে।

মন্ত্রী চিলমারী নৌ বন্দর এলাকা পরিদর্শনকালে আরও জানান, ভারতের সাথে আমাদের পোর্ট অব কল আছে এখন ভুটানকেও পোর্ট অব কলে যুক্ত করব। চিলমারীর এই রুটটি হবে আন্তর্জাতিক রুট। আমরা আশা করছি এই রুটটি চালু হলে এই এলাকার অর্থনীতিতে বিরাট গতি সঞ্চার হবে।

এসময় তিনি বলেন বঙ্গবন্ধু স্বাধীনতার পর এ অঞ্চলে অনেক কর্মসূচী হাতে নিয়েছিলেন। তাকে হত্যা করার পর সমগ্র বাংলাদেশকে হত্যা করা হয়েছে সমগ্র নদীগুলোকে হত্যা করা হয়েছে। আজ দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে পরিচিত হওয়ার সুযোগ হয়েছে। আমরা আশা করি তার নেতৃত্বে বাংলাদেশকে একটি পুর্ন নদী মাতৃক দেশ হিসেবে ফিরিয়ে আনতে পারব।

তিনি আজ দুপুরে চিলমারী নদী বন্দরে বাংলাদেশ আভ্যন্তরীন নৌ পরিবহন কর্তৃপক্ষের বাস্তবায়নে চিলমারী নৌ বন্দরে প্রায় ৩শ কোটি টাকা ব্যায়ে নদী বন্দর নির্মান প্রকল্প এলাকা পরিদর্শনের সময় সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন, নৌ পরিহন মন্ত্রনালয়ের ভারপ্রাপ্ত সচিব ভোলানাথ দে, প্রধান প্রকৌশলী মহিদুল ইসলাম, জেলা প্রশাসক সুলতানা পারভীন, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলী, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন