টেস্টে ব্যর্থতা নিয়ে যা বললেন সাবেক ক্রিকেটাররা

১০:০৯ অপরাহ্ণ | শুক্রবার, নভেম্বর ২২, ২০১৯ খেলা
musi

স্পোর্টস আপডেট ডেস্কঃ কিছুদিন আগেই দেশের মাটিতে আফগানিস্তানের মতো নবীন দলের কাছে টেস্ট হারের লজ্জা পেতে হয়েছিল। আর চলমান ভারত সফরে তো লজ্জার স্তুপ জমা হচ্ছে।

দিবা-রাত্রির টেস্ট ম্যাচে আজ মাত্র ৩০.৩ ওভার ব্যাটিং করে ১০৬ রানে অল-আউট হয়েছে বাংলাদেশ! তিন নম্বর থেকে পাঁচ নম্বর পর্যন্ত তিন ব্যাটসম্যান ফিরেছেন ‘ডাক’ মেরে! ব্যাটসম্যানদের দেখে মনে হচ্ছিল, তারা হয়তো ভারতীয় পেসারদের দেখে ভয় পাচ্ছেন! উল্টাপাল্টা শট খেলছেন। এভাবে বারবার একই ঘটনা দেখার পর বিরক্ত হয়ে যাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা।

এ দিকে লঙ্গার ভার্সনের ক্রিকেটে বিসিবির আরো মনোযোগ দেয়া প্রয়োজন বলে মনে করেন অভিষেক টেস্ট খেলা সাবেক ক্রিকেটাররা। এছাড়াও সৌরভ গাঙ্গুলি বিসিসিআই সভাপতি হওয়ায় দেশের ক্রিকেটের জন্য ইতিবাচক হবে বলেও মনে করেন তারা। সেই সঙ্গে ঐতিহাসিক এই টেস্টে, প্রথম টেস্ট খেলা ক্রিকেটারদের আমন্ত্রণ জানানোয় বিসিসিআই সভাপতিকে ধন্যবাদও জানিয়েছেন সাবেকরা।

নাঈমুর রহমান দুর্জয় বলেন, লঙ্গার ভার্সনের ক্রিকেট নিয়ে আরো গভীরভাবে চিন্তা করা উচিৎ। শর্টার ভার্সনগুলিতে আমরা পার পেয়ে গেলেও লঙ্গার ভার্সনে এখন তেমন ফল দেখতে পাইনি। বিচ্ছিন্নভাবে কিছু প্লেয়ার ভালো করলেও দলগতভাবে ভালো ফল পাওয়া যাচ্ছে না।

জাভেদ ওমর বেলিম বলেন, ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড ও সৌরভ গাঙ্গুলিকে ধন্যবাদ এমন একটা আয়োজনের জন্য। আমাদের প্রধানমন্ত্রীও এসেছিলেন, যেটা একটা বড় পাওয়া।

আকরাম খান বলেন, আমাদের যে কোয়ালিটি প্লেয়ার আছে, তাদের কিন্তু এর চেয়ে আরো ভালো পারফরমেন্স করার কথা। আমাদের মেইন ব্যাটসম্যানরা ফর্মে নাই, ওরা ভালো করছে না।

খালেদ মাসুদ পাইলট বলেন, ১৯ বছর আগে আমরা যখন টেস্ট স্ট্যাটাস পাই, তখনও আমরা প্রথম টেস্টে প্রথম ইনিংসে ৪০০ রান করি। ১৯ বছর পরে এসে লাস্ট ম্যাচে আমরা ভালো করি নাই, এই ম্যাচেও ভালো অবস্থা যাচ্ছে না। আমার মনে হয়, আরো ভালো ক্রিকেট খেলা উচিৎ। প্লেয়ার ভালো আছে, কিন্তু আমার মনে হয় প্রিপারেশনের ঘাটতি আছে।

Loading...