• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। দুপুর ১:২৯মিঃ

শাহজালালে বিপুল পরিমাণ স্বর্ণসহ বিমান আটক

⏱ | শনিবার, নভেম্বর ২৩, ২০১৯ 📁 আলোচিত

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে খুলে ২ কোটি ৩২ লাখ টাকা মূল্যের ৪ কেজি ৬৪০ গ্রাম স্বর্ণসহ একটি বিমান আটক করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম।

শনিবার সকালে দুবাই থেকে আগত বাংলাদেশ বিমানের (ফ্লাইট নং- বিজি ০৪৮) ১৫এফ নং সীটের নিচ থেকে ওই স্বর্ণ উদ্ধার করা হয়। একই সঙ্গে আলামত হিসাবে বিমানটিকে আটক করা হয়েছে।

ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার মো.সাজ্জাদ হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিমানের সিটের নিচে সুকৌশলে স্বর্ণবারগুলো আটকানো ছিল। তবে কাউকে শনাক্ত করা সম্ভব হয়নি। আলামত হিসেবে বিমানটিকে আটক করা হয়েছে। এরপর কাস্টমস আইনে জরিমানাসহ অন্যান্য ব্যবস্থা নেওয়া হবে।

জব্দকৃত স্বর্ণের ওজন ৪ কেজি ৬৪০ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ২ কোটি ৩২ লাখ টাকা।

কাস্টমস সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ভোরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন কাস্টমস হাউসের সদস্যরা। নজরদারি ও তল্লাশির একপর্যায়ে ভোর ৬টা ১০ মিনিটে অবতরণের পর যাত্রীরা নেমে গেলে তাতে তল্লাশি চালানো হয়। এক পর্যায়ে একটি সিটের পেছন দিকে স্ক্রু খুলে ৪০টি স্বর্ণের বার পাওয়া যায়।

বিমানের সিটের পেছনে স্ক্রু খুলে সেখানে স্বর্ণের বার রেখে পাচারের ঘটনায় বিমানের প্রকৌশল বিভাগের কর্মীরা জড়িত থাকতে পারেন বলে ধারণা করছেন কর্মকর্তারা।