• আজ মঙ্গলবার। গ্রীষ্মকাল, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৭:৪৫মিঃ

হঠাৎ কলকাতায় সাকিব আল হাসান

৪:১৪ অপরাহ্ন | শনিবার, নভেম্বর ২৩, ২০১৯ খেলা
Sakib-4

স্পোর্টস আপডেট ডেস্কঃ শুক্রবার কলকাতার ইডেন গার্ডেনে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। টেস্ট ক্রিকেটে এর আগে এই ভেন্যুতে কখনো ব্যাট-বল হাতে একে অপরের মুখোমুখি হয়নি দুই দল। এই ম্যাচটি দিবা-রাত্রির। নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবার দিবা-রাত্রির টেস্ট খেলছে বাংলাদে ও ভারত।

ইডেন গার্ডেনে যখন বাংলাদেশ-ভারত গোলাপি টেস্ট চলছে, তখন তাঁর হঠাৎ কলকাতায় সাকিব। কলকাতা থেকে আজকালের মধ্যেই ঢাকা ফেরার কথা সাকিবের। কিন্তু হঠাৎ সাকিবের কলকাতায় আসায় কৌতূহলের জন্ম দিয়েছে। এ ব্যাপারে জানতে যোগাযোগ করা হলেও সাকিব ছিলেন নিরুত্তর।

বাংলাদেশ দল ও বিসিবি সূত্রে নিশ্চিত হওয়া গেছে, সাকিবের কলকাতা আসার সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। এটি তাঁর ব্যক্তিগত সফর। ওদিকে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও ব্যক্তিগত কারণে বর্তমানে কলকাতায় অবস্থান করছেন।

উল্লেখ্য, আইসিসির দুর্নীতিবিরোধী নীতিমালার আইন লঙ্ঘনের অপরাধে সাকিব আল হাসানকে দুই বছরের নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। দুই বছরের মধ্যে এক বছর পুরোপুরি নিষিদ্ধ, আর বাকি ১ এক বছর স্থগিত নিষেধাজ্ঞা অর্থাৎ খেলতে পারবেন কিন্তু আবারও অপরাধ করলে শাস্তি পেতে হবে।

আইসিসি’র দুর্নীতিবিরোধী আইনের তিনটি ধারা ভঙ্গ করায় তাকে এই শাস্তি পেতে হচ্ছে। তিনটি অভিযোগই মেনে নিয়েছেন সাকিব। শাস্তি নিয়ে সাকিব আইসিসির সঙ্গে একমত পোষণ করেছেন। ২০২০ সালের ২৯ অক্টোবর থেকে ফের মাঠে ফিরতে পারবেন বিশ্বসেরা অলরাউন্ডার।