সংবাদ শিরোনাম
  • আজ ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

যুবলীগের চেয়্যারম্যান শেখ পরশ, সম্পাদক নিখিল

৫:২৫ অপরাহ্ন | শনিবার, নভেম্বর ২৩, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের চেয়ারম্যান হিসেবে শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক হিসেবে মাইনুল হোসেন খান নিখিলের নাম ঘোষণা করা হয়েছে। এই দুজন আগামী তিন বছরের জন্য যুবলীগের শীর্ষ দুই পদে দায়িত্ব পালন করবেন।

শনিবার (২৩ নভেম্বর) যুবলীগের ৭ম জাতীয় কংগ্রেসের দ্বিতীয় অধিবেশনে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশন মিলনায়তনে এই দুজনের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কংগ্রেস প্রস্তুতি কমিটির চেয়ারম্যান চয়ন ইসলাম পরবর্তী চেয়ারম্যান হিসেবে পরশের নাম প্রস্তাব করেন। এ সময় সংগঠনের বিদায়ী সাধারণ সম্পাদক হারুনুর রশিদ তাতে সমর্থন দেন।

সাধারণ সম্পদক পদে সাতজনের নাম প্রস্তাব করা হলে সমাঝোতার জন্য ২০মিনিট সময় নেওয়া হয়। সমঝোতা না হওয়ায় এক পর্যায়ে আওয়ামী লীগ নেতারা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে যোগাযোগ করার পর নিখিলকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শেখ ফজলে শামস পরশ যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির বড় ছেলে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার কালরাতে শেখ ফজলে শামস পরশের বাবা-মাও শহীদ হয়েছিলেন। তার ছোট ভাই ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা-১০ আসনের এমপি।

আর মাইনুল হোসেন খান নিখিল ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি ছিলেন। তিনি এবার কেন্দ্রীয় যুবলীগের নেতা নির্বাচিত হলেন।