🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৭ কার্তিক, ১৪২৮ ৷ ২৩ অক্টোবর, ২০২১ ৷

সাপাহারে কৃষি প্রনোদনার উদ্বোধন ও নগদ অর্থ বিতরণ করলেন খাদ্যমন্ত্রী


❏ শনিবার, নভেম্বর ২৩, ২০১৯ দেশের খবর, রাজশাহী

নয়ন বাবু, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে বিনামূল্যে কৃষকের মাঝে প্রনোদনার শুভ উদ্বোধন ও প্রতিবন্ধী শিক্ষার্থীসহ বিভিন্ন ভাতার নগদ অর্থ বিতরণ করেন খাদ্যমন্ত্রী ও নওগাঁ-১ আসনের জাতীয় সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার এমপি।

উপজেলা চত্ত্বরে শনিবার সকাল ১০টায় কৃষকদের মাঝে প্রনোদনার শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলাম শাহ চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন, ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, নার্গিস সরকার, কৃষি অফিসার মুজিবুর রহমান, থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব ওমর আলী প্রমুখ। এ সময় সেখানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের অফিসার, ইউপি চেয়ারম্যান, গণ্যমাণ্য ব্যক্তিবর্গ ও কৃষকগণ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসের আয়োজনে প্রনোদনা কর্মসূচীর আওতায় ২০১৯-২০২০ অর্থ বছরে ১৪৬০ জন কৃষকের মাঝে সরিষা, ভুট্টা, পিয়াজ, মুগডালের বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসন ও সমাজসেবা অফিসের আয়োজনে স্থর ভিত্তিক ৯৭ জন প্রতিবন্ধীদের মাঝে ৮ লক্ষ ৯২ হাজার ৮শত টাকা। ১৯০ জন দলিত ও হরিজনেরস মাঝে বিশেষ ভাতা ১১ লক্ষ ৪০ হাজার টাকা এবং সেচ্ছাসেবী সমাজকল্যান সংস্থা সমূহকে এককালীন অনুদান ১৯ হাজার ৫ শত করে ৬টি সংস্থাকে মোট ১ লক্ষ ১৭ হাজার টাকা প্রদান করা হয়।

এরপর খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি আইহাই ও পাতাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন