‘মুসলিমরাই বেশির ভাগ সন্ত্রাসী হামলার শিকার’ বলছে গবেষণা

aaa
❏ রবিবার, নভেম্বর ২৪, ২০১৯ ইসলাম

ইসলাম ডেস্কঃ বিশ্বব্যাপী সন্ত্রাসী হামলার শিকার ৮০ শতাংশই মুসলিম সম্প্রদায়ের-এমনটি জানিয়েছেন ফ্রান্সের গবেষণা প্রতিষ্ঠান ফ্রান্সিস দেস ভিক্টিমস দ্য টেররিজমের প্রধান গুইলিউম ডেনোইক্স ডি সেন্ট-মার্ক।

প্রতিবেদনে বলা হয়েছে, সন্ত্রাসী হামলার সবচেয়ে বেশি শিকার হওয়া সত্ত্বেও উল্টো মুসলমানদেরই সন্ত্রাসী হিসেবে উপস্থাপন করে জনপ্রিয় সংবাদমাধ্যমগুলো।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) ফ্রান্সের নিস শহরে তিন দিনব্যাপী ‘সন্ত্রাসে ভুক্তভোগীদের আন্তর্জাতিক সম্মেলনে’ এসব তথ্য জানায় দ্য ফ্রেন্স টেরর ভিকটিমস অ্যাসোসিয়েশন (এএফভিটি) নামের এনজিওটি। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ড।

এএফভিটি-র প্রধান গিলেমো দেনক্স দে সেইন্ট-মার্ক বলেন, ‘সন্ত্রাসী হামলার ফল বা পরিণতি সবার আগে ভুগতে হয় মুসলমানদের। এটা মনে করানো জরুরি যে, ইউরোপে সন্ত্রাসীরা মুসলমান আর ভুক্তভোগীরা অমুসলিম, এই কথা সত্য নয়।’ এ সময় মৌলবাদ প্রতিরোধে বিশ্ববাসীকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

এএফভিটি প্রধান জানান, সন্ত্রাসীরা বিশ্বজুড়ে ভ্রাতৃত্বের যে ক্ষতিসাধন করেছ, তা পুনঃনির্মাণের লক্ষ্যে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে। এএফভিটি ও নিস কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে এ সম্মেলনের আয়োজন করা হয়। এতে ৮০টি দেশে বিভিন্ন সময়ে সন্ত্রাসের শিকার সাড়ে চারশ’ জন অংশ নিয়েছেন।

আরও পড়ুন :
২০ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী

❏ বৃহস্পতিবার, অক্টোবর ৭, ২০২১

moon আজ চাঁদ দেখা গেলে ঈদে মিলাদুন্নবী ১৯ অক্টোবর

❏ বৃহস্পতিবার, অক্টোবর ৭, ২০২১

mosq n আজ পবিত্র আখেরি চাহার শোম্বা

❏ বুধবার, অক্টোবর ৬, ২০২১

জুমার দিন যাদের গুনাহ মাফ হয়

❏ শুক্রবার, অক্টোবর ১, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন