• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

আরেকজন চোট পেলে পানি নিয়ে যাওয়ারও কেউ থাকবে না বাংলাদেশের!

১:৫১ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ২৪, ২০১৯ খেলা
mah

স্পোর্টস আপডেট ডেস্কঃ ভারত সফরের জন্য ১৬ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ। তবে টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার আগেই কুঁচকির চোটে সমস্যায় পড়েন মোসাদ্দেক হোসেন। তিনি ফিরে যান দেশে। ফলে টেস্টের স্কোয়াড দাঁড়ায় কার্যত ১৫ জনে।

বিকল্প ওপেনার সাইফ হাসান ইন্দোরে টেস্ট চলাকালীন চোট পান। সঙ্গত কারণে কলকাতা টেস্টের বাইরে চলে যান তিনি। পরিপ্রেক্ষিতে টাইগার স্কোয়াড দাঁড়ায় ১৪ জনে।

টেস্ট শুরুর দিন মোহাম্মদ শামির বাউন্সারে চোট পেয়ে ছিটকে যান লিটন-নাইম। ‘কনকাসন সাব’ হিসেবে খেলতে নামেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। তবে মিরাজ বল করতে পারবেন না। কারণ তিনি উইকেটকিপার লিটনের বদলি।

তাইজুল অবশ্য বল করতে পারবেন। বিষয়টিও পরিষ্কার, তিনি নাইমের পরিবর্তন। রিটায়ার্ড হাট ক্রিকেটার ছিলেন স্পিন বোলার।
লিটন-নাইমকে বিশ্রাম নিতে বলেছেন চিকিৎসকরা। ফলে সফরকারী স্কোয়াড দাঁড়িয়েছে ১২ জনে। এর মধ্যে ইনজুরিতে পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তৃতীয় দিন তিনি খেলতে পারবেন কিনা- তা স্পষ্ট নয়। যদিও তাকে দলেই রাখা হচ্ছে।

বাংলাদেশের প্রথম এগারোয় নেই শুধু মোস্তাফিজুর রহমান। স্কোয়াডে থাকা ক্রিকেটারদের মধ্যে ফিট বলতে কেবল তিনি। এবার কোনো কারণে কেউ চোট পেলে কিংবা বাইরে এলে নামতে হবে তাকে। এমনটি হলে মাঠে সতীর্থদের জন্য ড্রেসিংরুম থেকে পানি নিয়ে যাওয়ার ক্রিকেটারও থাকবে না। সত্যিই এ এক করুণ পরিস্থিতি।