• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সন্ধ্যা ৭:০৪মিঃ

শেখ হাসিনার ক্রিকেটপ্রেমে মুগ্ধ সৌরভ গাঙ্গুলী

৮:২৪ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ২৪, ২০১৯ আলোচিত
HASINA-SAURAV

স্পোর্টস আপডেট ডেস্কঃ বাংলাদশ ও ভারতের মধ্যকার দিবা-রাত্রির টেস্ট ম্যাচকে সামনে রেখে নানা রকম আয়োজন করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। রাত হলেই গোলাপি রঙয়ে ছেয়ে যাচ্ছিল কলকাতা শহর। ইডেন গার্ডেনসে ঐতিহাসিক দিবা-রাত্রির গোলাপি বলের টেস্ট শুরু হওয়ার আগেই গোলাপি সাজ নিয়েছে কলকাতা।

ম্যাচের দিন সন্ধ্যা হতেই ইডেন গার্ডেনসের গোলাপি আলো ঠিকরে বেরিয়েছে। ফ্লাডলাইটের আলোয় হয়েছে টেস্ট। ক্রিকেটার থেকে দর্শকদের নতুন অভিজ্ঞতায় ছুঁয়ে গেছে রোমাঞ্চ।

ম্যাচটি স্মরণীয় করে রাখতে বিসিসিআই’র পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও আমন্ত্রণ জানানো হয়েছিল। প্রধানমন্ত্রী ইডেন গার্ডেনসে ঘণ্টা বাজিয়ে এই ঐতিহাসিক টেস্ট ম্যাচ উদ্বোধন করেন। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীও সেখানে উপস্থিত ছিলেন। এসময় বাংলাদেশের প্রধানমন্ত্রীর ক্রিকেটেপ্রেম দেথে মুগ্ধ হন সাবেক এই ভারতীয় অধিনায়ক।

শেখ হাসিনার এই ক্রিকেটপ্রেম নিয়ে নিজের মুগ্ধতার কথা জানিয়ে সৌরভ গাঙ্গুলী বলেন, “আপনাদের (বাংলাদেশের) প্রধানমন্ত্রী অবিশ্বাস্য। উনাকে আমার অনেক অনেক শুভেচ্ছা, ভালোবাসা ও প্রণাম। খেলাধুলার প্রতি উনার অগাধ ভালোবাসা। একজন প্রধানমন্ত্রী এখানে বক্সে এসে বলছেন ‘আমি সারাদিন খেলা দেখব, হোটেলে যাব না’। একজন প্রধানমন্ত্রীর মু্খে এ ধরনের কথা এককথায় অবিশ্বাস্য। উনাকে আমার পক্ষ থেকে প্রণাম জানাবেন।”

এসময় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী বছরের ১৭ মার্চে বাংলাদেশে আসার কথাও জানান গাঙ্গুলী। তিনি বলেন, ‘১৭ মার্চ আমি ওখানে (বাংলাদেশে) যাব, শুধু উনার (শেখ হাসিনার) জন্য যাব।’