• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:৫৫মিঃ

নোবিপ্রবিতে স্নাতক ১ম বর্ষের  ভর্তি কার্যক্রম শুরু

৯:২১ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ২৪, ২০১৯ শিক্ষাঙ্গন
Noakhali

এস আহমেদ ফাহিম,নোবিপ্রবি প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে মেধাতালিকায় উর্ত্তীণ শিক্ষার্থীদের সাক্ষাতকার গ্রহণের মাধ্যমে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

ভর্তি কার্যক্রমের উদ্বোধন করেন  উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম। আজ রবিবার সকালে বিশ্বদ্যিালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে তিনি এর উদ্বোধন করেন।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সেলিম হোসেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ মিঞা, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. মো. ফিরোজ আলম, ডিবিএ বিভাগের চেয়ারম্যান ড. এস এম  নজরুল ইসলাম, শিক্ষা শাখার ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জসিম উদ্দিনসহ অন্যান্য বিভাগের শিক্ষকবৃন্দ ও ভর্তিচ্ছু শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

রবিবার ’এ’ ইউনিটে ২৯৮ আসনের বিপরীতে মেধাতালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার ও ভর্তি অনুষ্ঠিত হয়।

আগামীকাল  ‘বি’ ইউনিটের ১৬৫ আসনের বিপরীতে উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাতকার ও ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।সি ইউনিটে ২৬ ও  ডি ইউনিটে ২৭ তারিখে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে। আগামী ২৮ নভেম্বর সকাল ও বিকেলে পৃথকভাবে ই ও এফ ইউনিটের ভর্তি কার্যক্রম চলবে।

এছাড়া সকল ইউনিটে বিভিন্ন কোটায় (মেধাতালিকায়) উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য সাক্ষাতকারের তারিখ নির্ধারণ করা হয় আগামী ১ ডিসেম্বর। এবারে মুক্তিযোদ্ধা, উপজাতি, হরিজন সম্প্রদায়, প্রতিবন্ধী এবং খেলোয়াড় (শুধু মাত্র বিকেএসপি থেকে উত্তীর্ণদের জন্য) কোটায় ভর্তির সুযোগ পাবে।

প্রসঙ্গত, গত ১ ও ২ নভেম্বর অনুষ্ঠিত হয় নোবিপ্রবি ভর্তি পরীক্ষা। এবারের ভর্তি পরীক্ষায় ছয় ইউনিটে ১ হাজার ২৮৫টি (কোটা ছাড়া) আসনের বিপরীতে মোট ৬৮,৭৪৩ জন আবেদন করে। এতে মোট অংশগ্রহণকারীর মধ্যে ৬১.৮৫ শতাংশ পাশ করে। গত ৪ নভেম্বর দিবাগত রাত ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।