• আজ বৃহস্পতিবার, ৫ কার্তিক, ১৪২৮ ৷ ২১ অক্টোবর, ২০২১ ৷

চুয়াডাঙ্গায় আছড়ে পড়লো ভারতীয় আবহাওয়া মাপার যন্ত্র

Chuadanga
❏ রবিবার, নভেম্বর ২৪, ২০১৯ খুলনা

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা  প্রতিনিধি : চুয়াডাঙ্গার দামুড়হুদায় বেলুনের সাহায্যে উড়ে আসা ভারতীয় আবহাওয়া ও বৃষ্টির সম্ভাবনা মাপার যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে।

রবিবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার দেউলী গ্রাম থেকে এগুলো উদ্ধার করে পুলিশ। স্থানীয় রাফিদ হ্যাচারির নিকটে এসব যন্ত্র আকাশ থেকে উড়ে এসে পড়ে।

স্থানীয়রা জানায়, একটি বিশাল আকৃতির পলিথিনের বেলুন উড়ে এসে দেউলী গ্রামের নুর মোহাম্মদের ছেলে আবুল কালামের গম ক্ষেতে পড়ে। আবুল কালাম দেখতে পান প্লাস্টিকের আদলে একটি সোলার বক্স, একটি ব্যাটারি ও তিন মাথাওয়ালা ক্যামেরার আদলের বক্স। বক্সের গায়ে ভারতীয় ছোট আকৃতির পতাকা দিয়ে ওপরের অংশ ঢাকা ছিল। কৃষক আবুল কালাম বিষয়টি থানা পুলিশকে জানান।

পরে দামুড়হুদা মডেল থানার ওসি সুকুমার বিশ্বাস সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঘটনাস্থল থেকে সেগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

বক্সের গায়ে বাংলায় লেখা আছে, ‘বেলুন ফোলা অবস্থায় ধূমপান করবেন না, বক্সটিকে জলে ডোবাবেন না, লাঠির আঘাত করবেন না, আগুনে পোড়াবেন না, পুলিশ বা সংস্থার কর্তৃপক্ষ না আসা পর্যন্ত হাত দেবেন না, বক্সটি ক্ষতি বা আঘাত করা আইনত দণ্ডনীয় অপরাধ, বক্সটি বিপদজনক নয়।’অপর বাক্সে লেখা আছে, ‘বাক্সটি খুঁজে পেলে নিকটবর্তী থানায় খবর দিন।’

দামুড়হুদা মডেল থানার ওসি সুকুমার বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘এগুলো আবহাওয়া ও বৃষ্টির সম্ভাবনা মাপার যন্ত্রপাতি। ইতোমধ্যে ভারতীয় কর্তৃপক্ষ এ ব্যাপারে খোঁজখবর নেওয়া শুরু করেছে এবং এটা চুয়াডাঙ্গা জেলার কোনো স্থানে পড়েছে সেটাও নিশ্চিত হয়ে পুলিশ প্রশাসনের সঙ্গে যোগাযোগ শুরু করেছে।’

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন