• আজ বুধবার। গ্রীষ্মকাল, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:৫৭মিঃ

ইবির টিএসসিসি’র নতুন পরিচালক অধ্যাপক মিজান

৮:১৫ পূর্বাহ্ন | সোমবার, নভেম্বর ২৫, ২০১৯ শিক্ষাঙ্গন
IB

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) নতুন পরিচালক হিসেবে যোগদান করেছেন ইংরেজী বিভাগের জৈষ্ঠ অধ্যাপক ড. মিজানুর রহমান।

শনিবার (২৩ নভেম্বর) রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক নোটিশে তাকে এ পদে নিয়োদানের জন্য বলা হয়।পরে রবিবার পূর্বাহ্নে তিনি এ পদে যোগদান করেন।

এ বিষয়ে অধ্যাপক মিজানুর রহমান সাংবাদিকদের বলেন,”বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কর্মকান্ডকে এগিয়ে নেওয়ার জন্য আমার আপ্রাণ চেষ্টা থাকবে।সন্ত্রাসবাদ,জঙ্গিবাদ ইত্যাদি অপকর্মকে নস্যাৎ করে মুক্তিযুদ্ধের চেতনাকে গতিশীল করতে আমি বদ্ধপরিকর।”

এর আগে গত ২০ নভেম্বর  টিএসসির সাবেক পরিচালক বাংলা বিভাগের অধ্যাপক মো: ইয়াসিন আলী মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে পদটি শূন্য হয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক   ড. রাশিদ আসকারী অধ্যাপক মিজানকে টিএসসিসি’র নতুন পরিচালকের দায়িত্বভার অর্পন করেন।

এর পূর্বে অধ্যাপক মিজান ইংরেজি বিভাগের সভাপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট পদে দায়িত্বরত ছিলেন। এছাড়াও তিনি প্রগতিশীল শিক্ষক সংগঠন বঙ্গবন্ধু পরিষদের একাংশের সাধারন সম্পাদক, শিক্ষক -সমিতির কোষাধ্যক্ষসহ বিভিন্ন প্রশাসনিক পদে দায়িত্ব পালন করেছেন।