সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

শীতে গরুর জন্য কোট দিবে পৌরসভা কর্তৃপক্ষ!

১:৪০ অপরাহ্ন | সোমবার, নভেম্বর ২৫, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- শীতে গরুর যেন কষ্ট পেতে না হয়, তাই নতুন এক পরিকল্পনা হাতে নিয়েছে ভারতের উত্তরপ্রদেশের বিজেপি শাসিত অযোধ্যা পৌরসভা। খামারের গরুগুলোকে শীতে কোট পরানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

রোববার (২৪ নভেম্বর) পৌরসভার এক কমিশনারের বরাতে এ খবর জানিয়েছে হিন্দুস্থান টাইমস।

নিরাজ শুকলা নামের ওই কমিশনার হিন্দুস্থান টাইমসকে জানিয়েছেন, তারা ইতোমধ্যেই শীতবস্ত্র কেনার প্রক্রিয়া শেষ করেছেন। এই স্কিম তিন থেকে চারটি ধাপে বাস্তবায়ন করা হবে। প্রথমেই গরুর জন্য বিশেষ আবাসন নির্মাণ করা হবে বাইশিংপুরে। সেখানে ১২০০ গরুর থাকার ব্যবস্থা থাকবে। প্রথম দফায় তারা ১০০ বাছুরের শীতবস্ত্রের ব্যবস্থা করবেন। প্রতিটি শীতবস্ত্রে খরচ পড়বে ২৫০-৩০০ রুপি।

শুকলা আরও বলেন, প্রথম ধাপের শীতবস্ত্র নভেম্বরের মধ্যেই কেনা হবে। তিনস্তর বিশিষ্ট ওই কোটগুলো গরুকে শীতের হাত থেকে সুরক্ষা দেবে। ষাঁড় এবং গাভীর কোটগুলো হবে আলাদা আলাদা ডিজাইনের। যেন গরুর গা থেকে কোটগুলো পড়ে না যায়, সেজন্য বিশেষভাবে সেলাইয়ের ব্যবস্থা করা হবে কোটগুলোতে।

এ ব্যাপারে অযোধ্যা পৌরসভার মেয়র ঋষিকেশ উপাধ্যায় বলেছেন, ‘গরুর সেবার দিকে আমাদের সুনজর রয়েছে। আমাদের রাজ্যে তাদের যেনো সবচেয়ে ভালো ব্যবস্থা হয়, আমরা তা নিশ্চিত করবো’।