সংবাদ শিরোনাম
  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘ভারতের সঙ্গে সম্পর্কে কোনো টানাপড়েন সৃষ্টি হয়নি’- কাদের

১০:৩৮ অপরাহ্ন | সোমবার, নভেম্বর ২৫, ২০১৯ জাতীয়
kader

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারতের সঙ্গে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কে কোনো টানাপড়েন সৃষ্টি হয়নি।

সোমবার (২৫ নভেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে ডাকা সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ভারতের আসামে এনআরসির কারণে বাংলা ভাষাভাষীর মানুষ উদ্বিগ্ন। এ অবস্থায় গতকাল বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৪৬ জনকে আটক করেছে। এতে ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক খারাপ হয়ে গেলো কি-না, এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, ভারতের সঙ্গে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কে কোনো টানাপড়েন হয়নি। আসামের এনআরসির ব্যাপারে ভারতের সঙ্গে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের কোনো ঘাটতি হবে না।

তিনি বলেছেন, আসামের নাগরিকত্ব তালিকার (এনআরসি) ব্যাপারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, এনআরসি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

গতকাল পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, আমাদের এখানে থাকা-খাওয়াতে সুবিধা বেশি এরকম একটি আশ্বাসে তাদের এখানে পাঠানো হয়েছে। এ কারণে বিজিবি ২৪০ জনকে আটকও করেছে। এ পরিস্থিতিতে সরকার উদ্বিগ্ন কি-না, জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, দেশের স্বার্থ সংশ্লিষ্ট কিছু থাকলে উদ্বেগতো কিছু থাকবেই। এটা দ্বিপাক্ষিক আলাপ-আলোচনার মাধ্যমেই সমাধান করা হবে। তবে এখানে উদ্বেগের কোনো কারণ দেখছি না। সাময়িক একটা অস্বস্তির কারণে এমনটা হচ্ছে। এর আগেও অনেক বিষয় আলাপ-আলেচনা করেই আমরা সমাধান করেছি। এ বিষয়টিও আলোচনা করে সমাধান করা হবে।