সংবাদ শিরোনাম
  • আজ ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

‘পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা সন্তোষজনক’- পাপন

১২:০৭ পূর্বাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ২৬, ২০১৯ খেলা
papon

স্পোর্টস আপডেট ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, এখনও পর্যন্ত পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা সন্তোষজনক। তবে পর্যবেক্ষক দলের প্রতিবেদন পেলে পাকিস্তান সফরের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

সোমবার কলকাতা থেকে ফেরার পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতি এ কথা বলেন।

বিসিবি সভাপতি বলেন, পাকিস্তানের প্রতিবেদন আমরা এখনও পাইনি। আমাদের বয়স ভিত্তিক দল তো সেখানে খেলে এসেছে। মেয়েদেরও দলও গেছে। ওদের নিরাপত্তা নিয়ে যেহেতু শঙ্কা ছিল না, ধরে নেয়া যায় জাতীয় দলেরও ক্লিয়ারেন্স থাকবে।

তিনি আরও বলেন, পাকিস্তানে অস্বাভাবিক কিছু না ঘটে থাকলে নিরাপত্তা একই থাকবে। আলাদা হওয়ার সুযোগ নেই। নিরাপত্তা তো সবার জন্য একই। তবে পাকিস্তানের নিরাপত্তা নিয়ে এখনও পর্যন্ত লিখিত প্রতিবেদন আমরা পাইনি।

আইসিসির ফিউচার ট্যুর প্লান (এফটিপি) অনুযায়ী ২০২০ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাঠে দুই টেস্ট ও তিনটি টি-টোয়ন্টি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। তবে নিরাপত্তা সন্তোষজনক না হলে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজটি নিরপেক্ষ ভেন্যুতেও হতে পারে।

২০০৯ সালে পাকিস্তানের লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলা হয়। তার পর থেকেই পাকিস্তান সফরে যেতে সাহস পাচ্ছে না টেস্ট খেলুড়ে কোনো দল। তবে সম্প্রতি সেই শ্রীলঙ্কা ক্রিকেট দলই পাকিস্তানের মাঠে খেলে এসেছে। ডিসেম্বরে টেস্ট সিরিজ খেলতে আবারও পাকিস্তান যাওয়ার কথা রয়েছে লঙ্কানদের। এর মধ্যে বাংলাদেশ নারী ক্রিকেট দলও সফর করেছে পাকিস্তান।

শ্রীলঙ্কা যদি ভালোয় ভালোয় পাকিস্তানের মাঠে টেস্ট সিরিজ খেলে আসতে পারে তাহলে জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশ দলও পাকিস্তান সফরে যেতে পারে।