• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

‘ব্যালন ডি’অর মেসির প্রাপ্য’- এমবাপ্পে

২:৩০ অপরাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ২৬, ২০১৯ খেলা
Capture-958

স্পোর্টস আপডেট ডেস্কঃ প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) জার্সিতে গত মৌসুমটা দুর্দান্ত কেটেছে কিলিয়ান এমবাপ্পের। যার কারণে ফুটবল বিশ্বের ব্যক্তিগত নৈপুণ্যের অন্যতম সেরা পুরস্কার ২০১৯ ব্যালন ডি’অরের জন্য মনোনীত ৩০ জনের তালিকায় জায়গা পেয়েছেন ২০ বছর বয়সী এই ফরোয়ার্ড।

মর্যাদাপূর্ণ পুরস্কারটি কার হাতে উঠবে এ নিয়ে এরই মধ্যে শুরু হয়ে গেছে আলোচনা। তবে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে নিজেকে এই পুরস্কারের যোগ্য মনে করেন না। তিনি এগিয়ে রাখছেন লিওনেল মেসিকেই।

ফ্রান্সের দৈনিক পত্রিকা কোয়েস্ট ফ্রান্স’কে পিএসজি তারকা বলেন, ‘এই বছর? আপনাকে বাস্তববাদী হতে হবে। এই পুরস্কার আমার প্রাপ্য নয়। আরো খেলোয়াড় আছে যারা অনেককিছু করেছে।’

তিনি আরো বলেন, ‘পিএসজির হয়ে, আমরা সব ধরণের জাতীয় শিরোপা জিতিনি। চ্যাম্পিয়নস লিগেও আমরা হতাশ হয়েছি।’

চলতি বছর নিজেকে ব্যালন ডি’অরের যোগ্য মনে করলেও অবশ্য ভবিষ্যতের ব্যাপারে আশাবাদী এমবাপ্পে। সেই ব্যাপারে ফরাসি ফরোযার্ড বলেন, ‘আমার এখনো এই পুরস্কার জেতার সময় আছে। আমার অত তাড়াহুড়া নেই। এটা এমন কিছু না যে যা আমাকে হতাশ করে।’

এবার এমবাপ্পে ব্যালন ডি’অরের জন্য এগিয়ে রাখছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি, জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইককে।