• আজ বৃহস্পতিবার, ৫ কার্তিক, ১৪২৮ ৷ ২১ অক্টোবর, ২০২১ ৷

‘দেশে অস্থিতিশীল অবস্থা বিরাজ করছে’- কাদের সিদ্দিকী

kader
❏ মঙ্গলবার, নভেম্বর ২৬, ২০১৯ ঢাকা

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি: কৃষক শ্রমিক জনতালীগের সভপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, আজ দেশে একটি অস্থিতিশীল অবস্থার বিরাজ করছে। দেশের মানুষের স্বাভাবিক মৃত্যুর গেরান্টি নেই। সরকার যেভাবে চলা দরকার সেভাবে চলতে পারছে না। প্রধানমন্ত্রী একটি মারাত্মক চাপের মুখে আছেন। প্রধানমন্ত্রী দক্ষ হলেও তার আশে পাশে যারা আছেন তারা মোটেই যোগ্য নয়।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে কৃষক শ্রমিক জনতালীগের আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সরকারকে অপ্রিয় করে বিরোধী দল জনগণের প্রিয় হওয়া এটাই রাজনীতি। সরকারের বিরোধীতা করতে গিয়ে কখনো আমরা দেশের বিরোধীতা করে ফেলি। আপনারা হয়তো লক্ষ করেছেন প্রধানমন্ত্রী গত শুক্রবার তিনি নাকি কলকাতায় গিয়েছিলেন, কি দূর্ভাগ্য আমাদের তিনি নাকি মুদির আমন্ত্রনে কলকাতায় গিয়েছে। তাকে আমন্ত্রন জানাতে মুদি আসে নাই, কোন ক্রেন্দ্রীয় কর্মকর্তা আসে নাই। আর যখন আমার নেতা বঙ্গবন্ধু রাশিয়া গিয়েছিলেন তখন রাশিয়ার প্রেসিডেন্ট বঙ্গবন্ধুকে আমন্ত্রন জানাতে চেলে গিয়েছিলেন।

তিনি বলেন, গণতন্ত্রে সরকারের অনুমতি নিয়ে কোন সভা-সমাবেশ করতে হয়না, সরকারকে অবহিত করতে হয় বলে মন্তব্য করেন। এই সরকার কখানো বৈধ সরকার নয়। জনগণের ভোটে নির্বাচিত সরকার নয়। শক্তির জোরে যতদিন এই সরকার ক্ষমতায় থাকবে কখনো মানুষের বন্ধু হতে পারবে না।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসারত একজন মুক্তিযোদ্ধার সাটিফিকেট চিকিৎসক কর্তৃক ছিড়ে ফেলার ৫দিন পড়ের সেই ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করায় তিনি উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, এই ডাক্তারকে যারা রক্ষা করতে চাইবে তারাই ক্ষতিগ্রস্ত হবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেনÑ দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতিক। এসময় উপস্থিত ছিলেন জেলা শাখার সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম রফিক, সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল হাই, সাধারণ সম্পাদক এটিএম ছালেক।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন