• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৮:৪৬মিঃ

পুলিশের সঙ্গে বিএনপি কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, গাড়ি ভাঙচুর

৩:০৮ অপরাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ২৬, ২০১৯ ফিচার

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে হাইকোর্টের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সে সময় কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে।

আজ মঙ্গলবার দুপুর দেড়টার দিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে হাইকোর্টের সামনে অবস্থান নেন দলটির নেতাকর্মীরা। তারা দীর্ঘ সময় ধরে সড়ক অবরোধ করে মুহুর্মুহু স্লোগান দিতে থাকলে দুপুর ২টার দিকে পুলিশ তাদের ধাওয়া করে।

পরে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দল পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে। এ সময় কয়েকটি গাড়ি ভাঙচুরও করে তারা। এ সময় পানিসম্পদ মন্ত্রণালয়ের একটি গাড়িও ভাঙচুর করা হয়।

পুলিশ জানিয়েছে, বিএনপি কর্মীরা আগে থেকেই গাছের ডাল এনে রেখেছিল। পুলিশের অ্যাকশন প্রতিহত করতে ওইসব ডাল ব্যবহার করা হয়। এছাড়া এগুলো দিয়ে গাড়ি ভাঙচুরও করা হয়। বিএনপি নেতাকর্মীদের আনা গাছের ডালগুলো পুলিশ জব্দ করেছে।

সুপ্রিম কোর্টের নিরাপত্তায় কোর্ট এলাকায় পুলিশ নিয়োজিত রয়েছে। বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা যেন কোর্টের ভেতরে প্রবেশ করতে না পারে, সেজন্য কোর্টের সকল গেটে তালা লাগিয়ে দেয়া হয়েছে।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত বিএনপির নেতাকর্মীরা সড়কে ব্যারিকেড দিয়ে রেখেছেন। তাদের অবস্থানের কারণে কদম ফোয়ারা থেকে শাহবাগ পর্যন্ত সড়কের একাংশে যান চলাচল বন্ধ হয়ে পড়েছে।

সড়কে অবস্থান নেয়া বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে অ্যাকশনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে পুলিশ।