🕓 সংবাদ শিরোনাম

চুয়াডাঙ্গায় ৬ বছ‌রের শিশুকে ধর্ষণ, অভিযুক্ত যুবক গ্রেফতারলাথি দেওয়া সেই শিক্ষক ছেলের আইনানুগ বিচার চান বাবামানিকগঞ্জে ধর্ষণ মামলায় চেয়ারম্যান গ্রেফতারহামলা ঠেকাতে প্রশাসন ব্যর্থ নাকি গাফিলতি, প্রশ্ন ইনুরগোপালগঞ্জে পিকআপ ভ্যান ও নসিমনের মধ্যে সংঘর্ষে নিহত ২লিটারে ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দামযুবলীগ চেয়ারম্যানের নম্বর ক্লোন করে প্রতারণা, মূলহোতাসহ গ্রেফতার ২ফেসবুকে প্রধানমন্ত্রীর বিকৃত ছবি শেয়ার করায় সাংবাদিক গ্রেপ্তারহিন্দু ভাই-বোনদের ভয় নাই, পাশি আছি: ওবায়দুল কাদেরসহিংসতায় দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

  • আজ মঙ্গলবার, ৩ কার্তিক, ১৪২৮ ৷ ১৯ অক্টোবর, ২০২১ ৷

মালিতে দুই হেলিকপ্টারের সংঘর্ষে ১৩ ফরাসি সেনা নিহত


❏ মঙ্গলবার, নভেম্বর ২৬, ২০১৯ আন্তর্জাতিক

আকন্তরজাতিক ডেস্ক- আফ্রিকার দেশ মালিতে জঙ্গিদের বিরুদ্ধে অভিযানের সময় দুই হেলিকপ্টারের সংঘর্ষে ১৩ ফরাসি সেনা নিহত হয়েছেন। সোমবার এই দুর্ঘটনা ঘটে বলে ফ্রান্সের প্রেসিডেন্টের দফতর থেকে এ তথ্য জানানো হয়েছে।

২০১৩ সালে ফরাসি বাহিনী এ অঞ্চলের সংঘাতে যুক্ত হওয়ার পর এটিই দেশটির সবচেয়ে বড় ক্ষয়ক্ষতির ঘটনা বলে মন্তব্য করেছে ফ্রান্সের প্রেসিডেন্টের দফতর। এ প্রাণহানির ঘটনায় গভীর শোক জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

তার দফতরের এক বিবৃতিতে জানানো হয়েছে, জিহাদিদের বিরুদ্ধে লড়াইয়ের সময় হেলিকপ্টার দুর্ঘটনার শিকার হন ফরাসি সেনারা।

ইসলামপন্থি জঙ্গিরা মালির উত্তরাঞ্চল দখল নেওয়ার পর ২০০৩ সালে দেশটিতে কয়েক হাজার সেনা মোতায়েন করে ফ্রান্স। প্রেসিডেন্ট ম্যাক্রো এক টুইট বার্তায় বলেছেন, এই ১৩ বীরের একমাত্র লক্ষ্য ছিল আমাদের সুরক্ষা দেওয়া। তাদের স্বজন এবং সহকর্মীদের কাছে আমার মাথা নত করছি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন