‘রোহিঙ্গাদের ফেরত পাঠাতে আমরা এক পায়ে দাঁড়িয়ে’- পররাষ্ট্রমন্ত্রী

poro
❏ মঙ্গলবার, নভেম্বর ২৬, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন বলেছেন, মিয়ানমার বিভিন্ন জায়গায় অপপ্রচার চালাচ্ছে যে, আমরা রোহিঙ্গাদের ফেরত পাঠানোর জন্য নাকি প্রস্তুত নই। এটা তাদের অপপ্রচার। রোহিঙ্গাদের ফেরত পাঠাতে আমরা এক পায়ে দাঁড়িয়ে। আমাদের দিক থেকে প্রস্তুতির কোনো ঘাটতি নেই।

মঙ্গলবার (২৬ নভেম্বর) সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি একথা জানান। রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সিএসিসিআই সম্মেলনে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এনআরসি ভারতের অভ্যন্তরীণ বিষয়। এটা নিয়ে তাদের সঙ্গে আলাপ হয়েছে। তারা আমাদের এনআরসি নিয়ে আশ্বাস দিয়েছে, বলেছে এটা তাদের বিষয়।

বাংলাদেশে ভারতের নাগরিকদের পুশ ইন করা হচ্ছে কিনা জানতে চাইলে ড. মোমেন বলেন, এমন খবর আমাদের জানা নেই। সরকারিভাবেও কেউ এটা আমাদের জানায়নি।

এর আগে ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধ পথে মানুষের আসা বেড়ে গেলে নানা আলোচনার সৃষ্টি হয়। এই মাসে গত শনিবার পর‌্যন্ত মহেশপুর সীমান্ত দিয়ে ২৩৪ জন প্রবেশ করেছে, যাদের আটক করে থানায় সোপর্দ করেছে বিজিবি।

এই অনুপ্রবেশের ঘটনাকে বিচ্ছিন্ন ঘটনা উল্লেখ করে রোববার সিলেট সফরে মন্ত্রী মোমেন বলেন, “কিছু ফড়িয়া ভারতের দরিদ্র মানুষকে প্রলোভন দিয়ে বাংলাদেশে নিয়ে আসে। বাংলাদেশে এলে সরকার খাবারের ব্যবস্থা করবে এমন আশ্বাস দিয়ে মানুষকে নিয়ে আসে। তবে এসব তৎপরতা ঠেকাতে কাজ করছে সীমান্তরক্ষা বাহিনী।”

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন