সংবাদ শিরোনাম

‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেই

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘আওয়ামী লীগ নিজেদের প্রভু মনে করছে’- ফখরুল

১২:২১ পূর্বাহ্ন | বুধবার, নভেম্বর ২৭, ২০১৯ রংপুর
fok

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ নিজেদের প্রভু মনে করছে। এ রাষ্ট্রের প্রভু তারা। দেশ আজ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্পর্কে বলেন, তার মানসিক সমস্যা হয়েছে।

মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও শহরের কালিবাড়িস্থ নিজ বাস ভবনে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ দেশ পরিচালনায় ব্যর্থ হয়েছে। অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান। তিনি বলেন, সবকিছু তারা নিজেদের নিয়ন্ত্রণে রাখতে চায়। একটি দল কিভাবে চলবে, তা নির্ধারণ করে দিতে চায়।

তিনি বলেন, ওয়ান পার্টি ওয়ান পারসন রোল, প্রধানমন্ত্রী যা বলবেন তাই হবে। এটা একটা গণতান্ত্রিক দেশ। এই রাষ্ট্র এভাবে চলতে পারে না। সুশাসন না থাকায় একটি ব্যর্থ রাষ্ট্রের দিকে চলে গেছে। সব জায়গায় তারা ফেল করে যাচ্ছে। একটি রাষ্ট্র নির্মাণের জন্য যে প্রতিষ্ঠানগুলোকে তৈরী করতে হয়, যেমন বিচার বিভাগ- এটাকে তার নিজস্ব গতিতে স্বাধীনভাবে চলতে দিতে হয়। নির্বাচন কমিশন সুষ্ঠভাবে নির্বাচন পরিচালনা করবে। আওয়ামী লীগ দেশে পুরোপুরিভাবে এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে চায়।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে ফখরুল বলেন, বিএনপির আমলে কখনও এনবিআরের চেয়ারম্যানকে দ্রব্যমূল্য নিয়ন্ত্রের জন্য বসতে হয়। পিয়াজের দাম আজ লাগামহীনভাবে বেড়েই চলেছে। তারা গ্রাম্য মড়লের ভূমিকা পালন করছে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। ১০ বছর তারা প্রভুত্ব করছে। এখন তারা পাকা প্রভূ হিসেবে থাকতে চায়। গণতান্ত্রিক চেতনা তাদের মধ্যে নেই। সবকিছু তারা তাদের নিয়ন্ত্রণে রাখতে চায়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, কর্মী নুরে সাদ স্বজল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নূর করিম, ছাত্র দলের সভাপতি আবু কায়েস ও দলীয় নেতা কর্মীরা।